বিজ্ঞাপন

ইভ্যালির দায় ৫৪৪ কোটি টাকা, সম্পদ ১০৫ কোটি টাকা

August 20, 2021 | 2:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : কাস্টমার ও মার্চেন্টদের কাছে ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির প্রকৃত দেনার পরিমাণ ৫৪৪ কোটি টাকা। সর্বশেষ গত ১৫ জুলাই পর্যন্ত কাস্টমারদের কাছ থেকে নেওয়া অগ্রিম, সরবরাহকারীদের কাছে দেনা ও ব্যবসায়িক দেনাসহ ইভ্যালির মোট চলতি দায় ৫৪৪ কোটি টাকা। এছাড়া শেয়ারহোল্ডার ইক্যুইটি বাবদ দায় রয়েছে আরও এক কোটি টাকা।

বিজ্ঞাপন

বুধবার (১৮ আগস্ট) এই সংক্রান্ত একটি প্রতিবেদনটি বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেয় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল। বাণিজ্য মন্ত্রণালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ইভ্যালি জানিয়েছে, দায়ের বিপরীতে তাদের চলতি সম্পদ রয়েছে ৯০ কোটি ৬৭ লাখ টাকা। আর সম্পত্তি, স্থাপনা ও যন্ত্রপাতি মিলিয়ে রয়েছে ১৪ কোটি ৮৮ লাখ টাকা। এ দুটির যোগফল মোট ১০৫ কোটি ৫৫ লাখ টাকা। এগুলো হচ্ছে এগুলোর স্থাবর সম্পত্তি।

এ ব্যাপারে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজুর রহমান বলেন, ইভ্যালি তাদের কোম্পানির দায়দেনার হিসাব জমা দিয়েছে। আমরা এখন সেটি পর্যালোচনা করব। তাদের কাছে চাওয়া সব তথ্য পাওয়ার পর সরকার গঠিত এ সংক্রান্ত কমিটি পরবর্তী বৈঠক করে সিদ্ধান্ত নেবে।

বিজ্ঞাপন

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ রাসেল স্বাক্ষরিত বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া কোম্পানির ব্যালেন্স শিটে ঘাটতির সমপরিমাণ অর্থ বা ৪২২ দশমিক ৬২ কোটি টাকা কোম্পানির ব্র্যান্ডভ্যালু হিসেবে দেখিয়েছে ইভ্যালি।

সারাবাংলা/জিএস/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন