বিজ্ঞাপন

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ব্রেস্তকে হারাল পিএসজি

August 21, 2021 | 3:55 am

স্পোর্টস ডেস্ক

ব্রেস্তের বিপক্ষে ম্যাচের শুরুর দিকেই ২-০ গোলের লিড নেয় পিএসজি। তবে বিরতির আগেই এক গোল পরিশোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ব্রেস্ত। এরপর ম্যাচের শেষ পর্যন্তই রোমাঞ্চ ছড়িয়েছে দুই দলই। শেষ পর্যন্ত দুর্দান্ত লড়াইয়ে ব্রেস্তকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নেয় মাউরিসিও পচেত্তিনোর দল।

বিজ্ঞাপন

লিগ ওয়ানের তৃতীয় রাউন্ডে প্রথমার্ধে অ্যান্ডার হেরেরা এবং কিলিয়ান এমবাপের গোলে লিড নেয় পিএসজি। তবে প্রথমার্ধ শেষের ঠিক মিনিটখানেক আগে ফ্র্যাঙ্ক হোনোরাতের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ব্রেস্ত। দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে ইদ্রিস গুয়ে গোল করে পিএসজিকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেয়। এরপর ৮৫তম মিনিটে স্টিভ মুনিয়ে গোল করে আবার ব্যবধান ৩-২ করেন। ম্যাচের শেষ মুহূর্তে অ্যাঞ্জেল ডি মারিয়া গোল করলে ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

প্রতিপক্ষের মাঠে পঞ্চম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় পিএসজি। এমবাপের চেষ্টা ব্যর্থ করে দিয়ে ব্রেস্তকে সেযাত্রা রক্ষা করে গোলরক্ষক মার্কো বিয়ত। এপর ২১তম মিনিটে আবারও সহজ সুযোগ হাতছাড়া করে প্যারিসের ক্লাবটি। গোলমুখে পাওয়া বলে কেবল টোকা দিতে পারলেই এগিয়ে যেতে পারত পিএসজি, তবে তা হাতছাড়া করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

বিজ্ঞাপন

অবশ্য এরপরে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি এমবাপেদের। ইকার্দির সহজ সুযোগ হাতছাড়া মাত্র দুই মিনিট পরেই গোছানোর আক্রমণে লিড নেয় তারা। এমবাপের ক্রস ব্রেস্তের এক খেলোয়াড়ের মাথায় লাগলে ডি-বক্সের বাইরে পেয়ে যান অ্যান্ডার হেরেরা। তার বুলেট গতির ভলি ঝাঁপিয়ে ঠেকাতে পারেননি গোলরক্ষক। পোস্টে লেগে বল জড়ায় জালে।

এরপর ম্যাচের ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপে। ডান দিক থেকে দারুণ এক ক্রস করেন আশরাফ হাকিমি। সেই ক্রস থেকেই ডি-বক্সে বল পেয়ে শট করেন জর্জিনিয়ো ওয়াইনাল্ডুম। ব্রেস্ত ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হলে ছুটে গিয়ে চমৎকার হেডে ফিরতি বল জালে জড়িয়ে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন এমবাপে। চলতি আসরে এটি তার দ্বিতীয় গোল। হেডে লিগ ওয়ানে গোল করলেন চার বছরের বেশি সময় পর।

প্রথমার্ধ শেষের মাত্র তিন মিনিট আগে ব্যবধান কমায় ব্রেস্ত। প্রতি আক্রমণ থেকে স্টিভ মুনিয়ে খুঁজে নেন রোমা ফেভারকে। ফেভারের দারুণ এক ব্যাক হিল থেকে বল পেয়ে তা জালে জড়ান ফ্র্যাঙ্ক হোনোরাত। আর তাতে প্রথমার্ধ শেষ হয় পিএসজির ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থাকায়।

বিজ্ঞাপন

এরপর দ্বিতীয়ার্ধেও শুরুটা দারুণ করে পিএসজি। কিন্তু গোলের দেখা মিলছিল না কিছুতেই। অবশেষে ম্যাচের ৭৩তম মিনিটে দূর পাল্লার শটে ব্যবধান ৩-১ করেন ইদ্রিস গুয়ে।

পিএসজির ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যাওয়ার ১২ মিনিটের মাথায় আরও এক গোল পরিশোধ করে ম্যাচে রোমাঞ্চ ফিরিয়ে আনে ব্রেস্তের মুনিয়ে।শেষ দিকে পিএসজির রক্ষণকে দম ফেলার সুযোগও দিচ্ছিল না ব্রেস্তের আক্রমণভাগ। তবে চড়াও হয়ে শেষ পর্যন্ত মাশুল গুনতে হয়েছে তাদের। প্রতি আক্রমণে ম্যাচের ৯০তম মিনিটে আশরাফ হাকিমির অ্যাসিস্ট থেকে বল জালে জড়িয়ে ব্রেস্তের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

শেষ পর্যন্ত ৪-২ গোলের ব্যবধানে জয়ে মাঠ ছাড়ে প্যারিস সেইন্ট জার্মেই। চলতি মৌসুমে লিগ ওয়ানের প্রথম তিন ম্যাচের তিনটিতেই জয় পেল প্যারিসের ক্লাবটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন