বিজ্ঞাপন

তামিমকে নিয়েই বাংলাদেশের বিশ্বকাপ পরিকল্পনা

August 21, 2021 | 6:17 pm

স্পোর্টস ডেস্ক

ঘনিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আভাস মিলছে, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই তালিকায় তামিম ইকবালের নামটা থাকবে তো? এমন প্রশ্ন জাগছে অনেকের মনেই। এদিকে, বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানালেন, বাংলাদেশের বিশ্বকাপ পরিকল্পনায় ভালোভাবেই আছেন তামিম।

বিজ্ঞাপন

তামিমের বিশ্বকাপ খেলা না খেলার প্রশ্ন উঠাটা স্বাভাবিকও। হাঁটুর পুরনো ইনজুরির কারণে জুলাই থেকে ক্রিকেটের বাইরে তিনি। বিসিবির চিকিৎসকরা অবশ্য বলছেন, প্রত্যাশামতো সেড়ে উঠছেন তামিম। কিন্তু ঠিক কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তা নিয়ে প্রশ্ন। সবচেয়ে বড় কথা ২০২০ সালের মার্চের পর থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টির বাইরে তামিম।

সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে। তারপর নিউজিল্যান্ড সিরিজে ওয়ানডে খেলে দেশে ফিরে এসেছিলেন। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার আগে দেশে ফিরে হাঁটুর চোট কাটাতে পূনর্বাসন শুরু করেছেন। যাতে স্বাভাবিকভাবেই অস্ট্রেলিয়া সিরিজে নাম ছিল না তার। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের দলেও নাম নেই তামিমের। এর মধ্যে তার টি-টোয়েন্টি ছাড়ার গুঞ্জনও ডালপালা মেলেছিল একবার। টি-টোয়েন্টিতে শুরুতে তামিমের মন্থর ব্যাটিং সমালোচিত হয়েছে অনেকবার। এসব কারণেই আসলে প্রশ্নটা, বিশ্বকাপ দলে থাকছে তো তার নামটি? আকরাম খান সেই প্রশ্নের উত্তর দিয়ে দিলেন আজ।

এদিকে, তামিমহীন ওপেনিং পার্টনারশিপ জিম্বাবুয়ে সিরিজের পর অস্ট্রেলিয়া সিরিজেও চরম ব্যর্থ। সেটাও তামিমের বিশ্বকাপ দলে না থাকার গুঞ্জন উড়িয়ে দিতে সহায়তা করছে হয়তো!

বিজ্ঞাপন

শনিবার (২১ আগস্ট) সাংবাদিকদের প্রশ্নের জবাবে আকরাম খান বলছিলেন, ‘তামিম দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। এটা নিয়ে কোনো প্রশ্নই আসে না। যখন ফিট থাকবে ও তো খেলবেই। ও দলের সাথে থাকবে। ওর সমস্যা হলো চোট। সেটা নিয়ে চিকিৎসক, ফিজিওর সঙ্গে নিয়মিত নির্বাচকরা কথা বলছে। এটা নিয়ে সবাই সজাগ দৃষ্টি রাখছে। আশা করছি ফিট হয়ে যাবে।

ফিট থাকলে তামিমের বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় দেখছেন না আকরাম, ‘আমি কোনো সংশয় দেখছি না। যেহেতু প্রতিষ্ঠিত খেলোয়াড় ও খুব ভালো খেলোয়াড়। ও ফিট থাকলে কোনো চিন্তার বিষয় নয়। ও থাকলে আমাদের জন্য ভালো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন