বিজ্ঞাপন

‘ভ্যাকসিন বিক্রির সঙ্গে অধিদফতরের কেউ জড়িত থাকলেও ব্যবস্থা’

August 22, 2021 | 7:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলছে। ইতোমধ্যেই সরকারিভাবে বিনামূল্যে দেওয়া এই ভ্যাকসিন নগদ অর্থের বিনিময়ে বাইরে বিক্রির অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনা তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্য অধিদফতর। যদি স্বাস্থ্য অধিদফতরের কেউ নিয়ম বহির্ভুতভাবে ভ্যাকসিন বিক্রির সঙ্গে জড়িত থাকে, তবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম।

বিজ্ঞাপন

রোববার (২২ আগস্ট) রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল পরিদর্শনে গিয়ে এ কথা বলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

অধ্যাপক ডা. খুরশিদ বলেন, ‘এটা আইনি প্রক্রিয়া। যে লোকের বিরুদ্ধে অভিযোগ তার বিরুদ্ধে পুলিশ তদন্ত করছে। স্বাস্থ্য অধিদফতরও এ ঘটনায় আলাদাভাবে একটি কমিটি গঠন করেছে। তারা এ বিষয়টি তদন্ত করছে। কেউ এ ঘটনায় জড়িত কি না- সে
বিষয়ে তদন্ত কমিটির রিপোর্ট পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মিরজাদি সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সেন্টারের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদসহ অন্যান্য কর্মকর্তারা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ১৮ আগস্ট রাতে রাজধানীর দক্ষিণখানের দরিদ্র পরিবার সেবাসংস্থা নামের একটি ক্লিনিকে অভিযান চালায় পুলিশ। অভিযানে বিজয় কৃষ্ণ তালুকদার নামে একজনকে গ্রেফতার করা হয়। এ সময় মডার্নার ভ্যাকসিনের দুটি ভায়াল (প্রতি ভায়ালে ৮ ডোজ টিকা থাকে) উদ্ধার করে পুলিশ। পরে সেখান থেকে মডার্নার ভ্যাকসিনের খালি ভায়ালসহ ২১টি খালি প্যাকেটও উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গ্রেফতার বিজয় কৃষ্ণ নিজেকে একজন প্যারামেডিক বলে দাবি করেছেন। তার ফার্মেসিতে অবৈধভাবে মডার্নার ভ্যাকসিন দেওয়া হতো। তবে কোথা থেকে তিনি ওই ভ্যাকসিন পেলেন, তা জানা যায়নি। বিজয় কৃষ্ণ পল্লী চিকিৎসক হিসেবে প্রশিক্ষণ নিয়েছেন দাবি করলেও এ বিষয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন