বিজ্ঞাপন

বল টেম্পারিংয়ে কেকেআরকে ক্যালিসের সতর্কবার্তা

April 2, 2018 | 4:17 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

 

বল বিকৃতির অভিযোগে নিষিদ্ধ হওয়ায় আইপিএলের ১১তম আসরে রাজস্থান রয়্যালসে স্টিভ স্মিথ এবং সানরাইজার্স হায়দ্রাবাদে নেই ডেভিড ওয়ার্নার। তাই মৌসুম শুরুর আগে দলকে সতর্কবার্তা দিয়ে রাখলেন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কোচ এবং দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস।

দক্ষিণ আফ্রিকায় চলতি টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট ক্যামেরন ব্যানক্রফটের বল বিকৃতি এবং অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের জড়িত থাকার ঘটনা সবার চোখ খুলে দিয়েছে বলে মনে করেন কেকেআর কোচ।

বিজ্ঞাপন

বল বিকৃতির প্রভাব যেন কলকাতা নাইট রাইডার্সে না পড়ে সে দিকে কড়া নজর রাখার কথা বললেন ক্যালিস, ‘গত কয়েকদিন আগে ঘটে যাওয়া ঘটনা নিয়ে অসংখ্য গণমাধ্যম খুব প্রচারণা চালিয়েছে। এই ব্যাপারটা নিয়ে খুব সতর্ক থাকতে হবে।’

কলকাতার এক হোটেলে কেকেআরের জার্সি উদ্বোধন অনুষ্ঠানে এসব বলেন ক্যালিস, ‘বেশি কিছু বলতে চাই না। ছেলেদেরকে শুধু বলবো সঠিক উপায়ে খেলে ক্রিকেটের মূল উদ্দীপনা ধরে রাখতে হবে।’

অনুষ্ঠানে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক, সহ অধিনায়ক রবিন উথাপ্পা, কূলদ্বীপ যাদব, পিযূশ চাওলা, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের শিভম মাভি, শুভমন গিল এবং কমলেশ নাগরকোতি সহ দলের খেলোয়াড় ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আইপিএলে ২০১১ আসর থেকেই কলকাতার সঙ্গে আছেন ক্যালিস। প্রথম চার মৌসুমে কেকেআরের হয়ে মাঠে নেমেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই অলরাউন্ডার। চার বছর পর ২০১৫ সালে দলের ব্যাটিং কোচ ও মেন্টরের দায়িত্ব নেন। পরের মৌসুমে ট্রেভর বেইলিসের জায়গায় প্রধান কোচের দায়িত্ব পান ক্যালিস। কেকেআর দলে ক্রিকেটার হিসেবে দুইবার আইপিএলের শিরোপা জিতলেও কোচ হওয়ার পর এখনো শিরোপা পাননি ক্যালিস।

৮ এপ্রিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আইপিএল মৌসুম শুরু করবে ক্যালিসের কেকেআর।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন