বিজ্ঞাপন

মিশরের বিশ্বকাপ বাছাইয়ে খেলতে সালাহকে লিভারপুলের বাধা

August 24, 2021 | 11:47 am

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের বাছাইপর্বে মোহাম্মদ সালাহকে মিশরের হয়ে খেলতে দেবে না লিভারপুল। সোমবার (২৩ আগস্ট) মিশরের ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানায় আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে খেলার জন্য সালাহকে ছাড়বে না লিভারপুল।

বিজ্ঞাপন

অবশ্য সালাহকে খেলতে যাওয়ার অনুমতি না দেওয়ার পেছনে লিভারপুলে রয়েছে বেশ শক্ত যুক্তি। করোনাভাইরাস সংক্রমণের দিক দিয়ে ইংল্যান্ডের ‘রেড লিস্ট’এ আছে মিশর। আর একারণেই মিশরের হয়ে খেলে ইংল্যান্ডে ফেরার পর বাধ্যতামূলক কোয়ারেনটাইন করতে হবে মোহাম্মদ সালাহকে। বাধ্যতামূলক কোয়ারেনটাইন পালন করার সময় অল রেডদের হয়তে প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ খেলতে পারবেন না সালাহ।

আগামি ২ সেপ্টেম্বর অ্যাঙ্গোলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে মিশর। এরপর গ্যাবনের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলবে দলটি।

মিশরের ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, আমরা ফিফার সঙ্গে সর্বক্ষণিক যোগাযোগ রাখছি। যাতে করে আমরা ভ্রমণের ওপর আরোপিত বিধি নিষেধের মধ্যেও আন্তর্জাতিক ফুটবলে ফুটবলাররা অংশগ্রহণ করতে পারেন।

বিজ্ঞাপন

এর আগে দেশটির ফুটবল সংস্থা চেয়েছিল টোকিও অলিম্পিকে মোহামদ্দ সালাহকে খেলাতে। তবে ক্লাবগুলো ফিফার অধীনস্ত টুর্নামেন্ট ছাড়া অন্য কোনো টুর্নামেন্টের জন্য খেলোয়াড় ছাড়তে বাধ্য নয়।

এর আগে গত নভেম্বরে মিশরের নিজের ভাইয়ের বিয়েতে অংশগ্রহণ করে ফেরার পর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন সালাহ। সে সময় তার জাতীয় দলের হয়ে খেলার কথা ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন