বিজ্ঞাপন

সেপ্টেম্বর থেকে মাস্কাটে প্রতিদিন ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

August 24, 2021 | 9:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা-মাস্কাট-ঢাকা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার ( ২৪ আগস্ট) সংস্থাটির জিএম (জনসংযোগ) মো. কামরুল ইসলাম সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউএস-বাংলা কোভিড-১৯ সংক্রান্ত সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহে সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে সরাসরি মাস্কাটে এবং রবি, বুধ ও শুক্রবার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে মাস্কাটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার মাস্কাট থেকে সরাসরি ঢাকা এবং সোম, বৃহস্পতি ও শনিবার মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে।

কামরুল ইসলাম আরও জানান, ওমান সিভিল এভিয়েশন অথরিটির নির্দেশনা অনুযায়ী ওমানের নাগরিক, যারা ওমানে স্থায়ীভাবে বসবাস করছেন, যাদের বৈধ ভিসা আছে এবং অ্যারাইভাল ভিসার যোগ্য এমন যাত্রীরা ওমান ভ্রমণ করতে পারবে।

বিজ্ঞাপন

এদিকে ওমান সিভিল এভিয়েশনের নির্দেশনা অনুযায়ী, ভ্রমণ করার ১৪ দিন পূর্বে ১৮ বছরের অধিক বয়সে যাদের দুই ডোজ করোনার ভ্যাকসিন নেওয়া আছে তারা সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করতে পারবে। এছাড়া ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে ১০ বছরের অধিক বয়সের যাত্রীদের কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। ভ্রমণ করার পূর্বে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে কোয়ারেন্টাইনে থাকতে হবে না।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই ইউএস-বাংলা এয়ারলাইন্স অন্যান্য আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করছে। বর্তমানে বাংলাদেশের অভ্যন্তরে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশাল রুটে সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন