বিজ্ঞাপন

সরকার বেপরোয়া হয়ে উঠেছে: মির্জা ফখরুল

August 25, 2021 | 4:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশব্যাপী সন্ত্রাস সৃষ্টি করে জনগণকে ভীতি ও আতঙ্কের মধ্যে রেখে চিরদিন রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখতে চায় সরকার। এই উদ্দেশ্য বাস্তবায়ন করতে বর্তমান ভোটারবিহীন সরকার বেপরোয়া হয়ে উঠেছে। তারা দেশব্যাপী বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরিণ অব্যাহত গতিতে চালিয়ে যাচ্ছে।’

তিনি বলেন, ‘দেশব্যাপী প্রায় প্রতিদিনই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হচ্ছে, নতুন নতুন মামলা দায়ের করা হচ্ছে। বর্তমান আওয়ামী লীগ সরকার বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদেরকে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জড়িয়ে গ্রেফতার করছে। নির্যাতন নিপীড়নের ঘৃণ্য পন্থা অবলম্বনের ‍ উদ্দেশ্যই হচ্ছে দেশকে বিরোধী দল শূন্য করে আওয়ামী শাসন দীর্ঘায়িত করা।’

‘এটি নিঃসন্দেহে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের মানসিক ও রাজনৈতিকভাবে পর্যুদস্ত করার জন্য সরকারের ধারাবাহিক কূটকৌশল। চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই গতকাল (২৪ আগস্ট) সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ’- বলেন মির্জা ফখরুল।

বিজ্ঞাপন

গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এমরান আহমদ চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ মামলা প্রত্যাহারের দাবি জানান বিএনপি মহাসচিব। পাশাপাশি তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।

এর আগে মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেলে এমরান আহমদ চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন