বিজ্ঞাপন

করোনা আক্রান্ত অ্যালেন, বাংলাদেশে আসছেন হেনরি

August 27, 2021 | 11:19 am

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশে এসে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছেন নিউজিল্যান্ডের ওপেনার ফিন অ্যালেন। অ্যালনের শরীরে তেমন কোনো উপসর্গ নেই, দ্রুতই তার সেরে ওঠা নিয়ে আশাবাদি চিকিৎসকরা। তবে সে পর্যন্ত অপেক্ষা করতে চাইল না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। অ্যালনের বদলে বাংলাদেশ সিরিজের দলে পেসার ম্যাট হেনরিকে ডেকেছে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

বাংলাদেশে পাঁচটি টি-টোয়েন্টি খেলে পাকিস্তান সফর করার কথা রয়েছে নিউজিল্যান্ডের। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। এই সিরিজের নিউজিল্যান্ড দলে ছিলেন হেনরি। এখন তাকে ডাকতে হলো বাংলাদেশ সিরিজের দলেও। সোমবার বাংলাদেশের বিমান ধরার কথা হেনরির।

এ বিষয়ে নিউজিল্যান্ড দলের প্রধান কোচ গ্যারি স্টিড সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ম্যাট (হেনরি) অবশ্যই ফিনের (অ্যালেন) বদলি হিসেবে সম্ভাব্য একরকম নয়। তবে তাকে পেয়ে আমাদের দল নির্বাচনের বিকল্প আরও বিস্তৃত হচ্ছে এবং এখনকার পরিস্থিতিতে দ্রুত সময়ের মধ্যে দলে যোগ দেওয়ায় সবচেয়ে উপযুক্ত সে-ই। কারও সুস্থতার ঝুঁকিতে ফেলতে চাই না আমরা।’

ম্যাট হেনরি নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৬টি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছে ৭টি। চার বছর আগে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টিটা খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষেই। নিউজিল্যান্ডের মাঠে অনুষ্ঠিত ওই ম্যাচে সাড়ে ১১ করে রান খরচ করে ১ উইকেট নিয়েছিলেন হেনরি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশে সিরিজ খেলতে আগেভাগেই ঢাকায় পা রাখেন নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার ফিন অ্যালনে ও কলিন ডি গ্র্যান্ডহোম। ভ্রমণ জটিলতা এড়াতে ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্ট খেলে দল আসার চারদিন আগে সরাসরি বাংলাদেশে চলে আসেন দুজন। বাংলাদেশে পৌঁছার পর কোভিড পরীক্ষায় পজেটিভ হয়েছেনি অ্যালনে। নিউজিল্যান্ড দলের চিকিৎসক প্যাট ম্যাকহিউনের পর্যবেক্ষণে আছেন তিনি।

আগামী ১ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন