বিজ্ঞাপন

প্রিয় ‘৭’ পাচ্ছেন না রোনালদো?

August 28, 2021 | 1:42 pm

স্পোর্টস ডেস্ক

দীর্ঘ ১২ বছর পর আবারও ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০০৯ সালে রেকর্ড অর্থের বিনিময়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানো আগে একটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগসহ জিতেছিলেন আরও অসংখ্য শিরোপা। এরপর ৯ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে এরপর ২০১৮ সালে পাড়ি জমিয়েছিলেন জুভেন্টাসে। ইউনাইটেড ছাড়ার পর দীর্ঘ ১২ বছরের ১১টি বছরই খেলেছেন ৭ নম্বর জার্সিতে। তবে এবার ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে হয়তো পাবেন না তার প্রিয় ‘৭’ নম্বর জার্সিটি।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় যত নম্বর জার্সিতে লিগ শুরু করবেন সেই জার্সিতেই মৌসুম শেষ করতে হবে। ম্যানচেস্টার ইউনাইডেটের হয়ে উরুগুয়ের তারকা এডিনসন কাভানি এরই মধ্যে ৭ নম্বর জার্সিসহ প্রিমিয়ার লিগে রেজিস্ট্রেশন করে ফেলেছেন। আর কেবল কাভানি এই মৌসুমে ক্লাব ছেড়ে গেলেই রোনালদো ৭ নম্বর জার্সি পেতে পারেন।

প্রিমিয়ার লিগের এম.৫ বিধিতে বলা আছে, পুরো মৌসুমে একটি নম্বরই পরতে হতে হবে খেলোয়াড়কে। তবে লিগের মাঝখানে কোনো খেলোয়াড় দল বদল করলে সেক্ষেত্রে পুরনো ক্লাবের কেউ তার নম্বরের জার্সিটি পরতে পারবেন।

তবে এছাড়া উপায় আছে আরেকটি। প্রিমিয়ার লিগের কতৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতির আবেদন করলে সেটি যদি গৃহীত হয় তবেই ৭ নম্বর জার্সি গায়ে চড়াতে পারবেন রোনালদো।

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগায় কে কত নম্বর জার্সি পরবে সেটা আগস্টের শেষের দিকে চূড়ান্ত করা হলেও প্রিমিয়ার লিগে সেটি করা হয় আসরের শুরুতেই। তাই রোনালদোর ৭ নম্বর জার্সি পরতে প্রতিবন্ধকতার দেখা দিয়েছে। প্রিমিয়ার লিগে না পারলেও চ্যাম্পিয়নস লিগে ৭ নম্বর জার্সি পরতে বাধা নেই রোনালদোর।

অবশ্য একটি সুযোগ থাকছে তার জন্য। ফ্রান্সের লিগ ওয়ানে লিওনেল মেসির জন্য জার্সির নিয়মে পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ। মেসিকে দেওয়া হয়েছে গোলরক্ষকদের জন্য বরাদ্দকৃত জার্সি। তেমনিভাবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষও যদি নিয়মে পরিবর্তন আনে, তাহলে হয়তো ৭ নম্বর জার্সি পেতে পারেন রোনালদো।

তাই এখন প্রশ্ন থেকেই যায়, ইউনাইটেডে কত নম্বর জার্সি পরে খেলবেন রোনালদো? বর্তমানে ক্লাবটির ১২, ১৫, ২৪, ৩০, ৩১, ৩৩ ও ৩৫ নম্বর জার্সি খালি রয়েছে। এগুলোর মধ্যে যেকোনো একটিই হয়তো বেছে নিতে হবে রোনালদোকে। আর তা হলে নতুন মৌসুমে আর দেখা যাবে না ‘সিআর সেভেন’কে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন