বিজ্ঞাপন

রোনালদোর ফেরা নাকি ভারতের ব্যাটিং— বিস্ময়কর কোনটি জানেন না ভন

August 28, 2021 | 4:09 pm

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (২৭ আগস্ট) ক্রিস্টিয়ানো রোনালদোকে দ্বিতীয়বারের মতো দলে ভেড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জামানোর পর জুভেন্টাস ঘুরে ১২ বছর আবারও ওল্ড ট্রাফোর্ডে ফিরেছেন রোনালদো। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে ৭৮ রানে অলআউট হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন পুরোটা খেলেছে ভারত। আর তাতেই বিস্ময়ের ঘোর কাটছে না সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের।

বিজ্ঞাপন

ভনের বিস্ময়ের ঘোর তখনও কাটছিল না। কেননা ১২ বছর পর ক্রিস্টিয়ানো রোনালদো ফিরেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। যেখান শুক্রবার দুপুর পর্যন্তও ম্যানচেস্টার সিটিই এগিয়ে ছিল এই কিংবদন্তিকে দলে ভেড়ানোর দৌড়ে। তবে শেষ মুহূর্তে সবাইকে চমকে দিয়ে রোনালদোকে দলে টেনেছে রেড ডেভিলরা।

অন্যদিকে হেডিংলিতে তৃতীয় টেস্টে টস জিতে প্রথম ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে অলআউট হয় বিরাট কোহলির দল। জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৪৩২ রান তুলে অলআউট হয়। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই লোকেশ রাহুলের উইকেট হারালেও পরে রোহিত শর্মা এবং চেতেশ্বর পূজারা, আর পরবর্তীতে পূজারা এবং বিরাট কোহলির দৃঢ়তা তৃতীয় দিন শেষে ২ উইকেটে ২১৫ রান তোলে। দিন শেষে পূজারা ৯১ ও কোহলি ৪৫ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

ভারতের এমন ব্যাটিং দৃঢ়তায় মুগ্ধ হয়েছেন ভন। তাই তো তার বিস্ময়ের ঘোর কাটছে না কিছুতেই। ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের বিস্ময়ের কথা জানাতে গিয়ে টেনে আনেন রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরা আর ভারতের ব্যাটারদের দৃঢ়তার কথা।

ভন বলেন, ‘আসলে আমি বুঝতে পারছি না যে কোনটা বড় বিস্ময়কর ছিল। ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া নাকি ভারতের গোটা একদিন ব্যাট করার। আমি ফুটবলের ঘটনাটা আগে হজম করার চেষ্টা করছি। আমি অনেক খুশি যে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছে এবং সবচেয়ে বড় কথা সে প্রিমিয়ার লিগে ফিরেছে।’

ভারতের দুর্দান্ত ব্যাটিংয়ের প্রশংসা করতে গিয়ে ভন বলেন, ‘আজ (শুক্রবার) ভারত দুর্দান্ত পারফর্ম করেছে। বল সুইং করেছে পুরো দিন, এরপরেও তারা দারুণ ব্যাট করেছে। ভারতের ওপেনিং জুটি খুব বেশি ভালো না করলেও পূজারা দারুণ করেছে।’

বিজ্ঞাপন

রোহিত শর্মা এবং পূজারা মিলে দ্বিতীয় উইকেটে দুর্দান্ত পারফরম করে। এরপর রোহিত ৫৯ রানে ফিরলেও পরবর্তীতে কোহলিকে নিয়ে দিনের বাকিটা সময় প্রতিরোধ গড়ে ভারত। যাতে পূজারা খেলেন ১৮১ বলে ৯১ রানের দারুণ এক ইনিংসে।

পূজারার প্রশংসায় ভন বলেন, ‘পূজারা স্বাধীনভাবে ব্যাট করেছে। সে হয়তো নিজেকে বলেছে আমি এই ম্যাচটা উপভোগ করতে চাই। আমি বলের দিকে তাকিয়ে থেকে রান করব।’

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন