বিজ্ঞাপন

শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখলো মুশফিকরা

April 2, 2018 | 5:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং লিজেন্ডস অব রূপগঞ্জ। ম্যাচটি জিতে নিয়েছে রূপগঞ্জ। আর গাজীকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে মুশফিক-নাঈম-শহীদদের নিয়ে সাজানো রূপগঞ্জ।

চলতি লিগে ১৫ ম্যাচ শেষে শীর্ষে থাকা আবাহনী সর্বোচ্চ ২২ পয়েন্ট সংগ্রহ করেছে। সমান ম্যাচ খেলে রূপগঞ্জের সংগ্রহ ২০ পয়েন্ট। পরের ম্যাচে আবাহনীর মুখোমুখি হবে রূপগঞ্জ। শেখ জামাল ১৫ ম্যাচ খেলে তুলেছে ২০ পয়েন্ট, অবস্থান তিন নম্বরে। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে প্রাইম দোলেশ্বর চার নম্বরে। সমান ম্যাচে গাজীর পয়েন্ট ১৪, অবস্থান পাঁচে। আর সমান ম্যাচ-সমান পয়েন্ট নিয়ে সুপার সিক্সের অন্য দল খেলাঘরের অবস্থান ছয়ে।

ফতুল্লায় আগে ব্যাটিংয়ে নেমে গাজী গ্রুপ ৪৫.৪ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ১৫২ রান। জবাবে, ২২.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে রূপগঞ্জ।

বিজ্ঞাপন

গাজীর ওপেনার মেহেদি হাসান ২১ রান করলেও ০ রানে বিদায় নেন আরেক ওপেনার ইমরুল কায়েস। মুমিনুল হক থেমে যান ৬ রান করে। অধিনায়ক জহুরুল ইসলাম করেন ৩১ রান। আর উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলি করেন ৩০ রান। মাঝে নাদিফ চৌধুরি (৭) দ্রুত বিদায় নিলেও আসিফ আহমেদ (১৭) এবং নাঈম হাসান (২৩) দলকে কিছুটা এগিয়ে নেন।

রূপগঞ্জের পেসার মোহাম্মদ শহীদ ১০ ওভারে ২৬ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। এছাড়া, ভারতীয় অলরাউন্ডার পারভেজ রসুল দুটি, আসিফ হাসান দুটি, মোহাম্মদ শরীফ একটি আর মোশাররফ রুবেল একটি করে উইকেট তুলে নেন।

১৫৩ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে রূপগঞ্জের শুরুটা ভালো হয়নি। ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন আবদুল মজিদ। আরেক ওপেনার মোহাম্মদ নাইম করেন ৪৫ রান। দলীয় ৭৫ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারানোর পর আর কোনো উইকেট হারাতে হয়নি রূপগঞ্জকে। মুশফিকুর রহিম ৪৯ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। আর অভিষেক মিত্র ৬১ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন