বিজ্ঞাপন

দুর্বার মেয়েদের সামনে যুক্তরাষ্ট্রে খেলার সুযোগ!

April 2, 2018 | 7:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: এর আগে জাপান, থাইল্যান্ড, চীন ও সিঙ্গাপুরে খেলেছেন বাংলাদেশের মেয়েরা। দুর্বার মেয়েদের ধারাবাহিক সাফল্য প্রশংসা দেশ পেরিয়ে বিশ্বব্যাপী। তাই এই অবিশ্বাস্য মেয়েদের সামনে একের পর এক টুর্নামেন্ট খেলার দুয়ার খুলে যাচ্ছে।

সবচেয়ে বড় আমন্ত্রণটা পেল বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের নর্থ আমেরিকান ফুটবল কনফেডেরশন (কনকাকাফ) টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন এই মারিয়া-তহুরারা। এর মাধ্যমে দেশের জন্য এক নবদিগন্তের সূচনা করতে চলেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান ফিফার কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন মেয়েরা যুক্তরাষ্ট্রের ফুটবলে খেলবে। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের কনকাকাফ ফুটবলে খেলবে। আগামী আগস্টে খেলা হবে।’ সেখানে বাংলাদেশের এই দলটিকে পাঠানো হবে হলে জানিয়েছেন কিরণ।

বিজ্ঞাপন

চলতি বছরের আগস্ট মাসে মারিয়া অংশ নিবে যুক্তরাষ্ট্রের এই জায়ান্ট টুর্নামেন্টে। এই টুর্নামেন্টে সাধারণত মধ্য আমেরিকা, উত্তর আমেরিকা ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দেশগুলো অংশ নিয়ে থাকে।

গত বছর ডিসেম্বরে ঢাকায় অনূর্ধ্ব—১৫ ফুটবলে সাফ চ্যাম্পিয়নশিপে ট্রফি জয় করেছে বাংলাদেশ। তার সুবাদেই হংকংয়ে খেলার সুযোগ। হংকংয়ে জকি ক্লাব গার্লস আন্তর্জাতিক টুর্নামেন্ট জিতে সুযোগ মিললো কনকাকাফে খেলার টিকিট।

অবশ্যই এটা বাংলাদেশের জন্য একটা বড় অর্জনই হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন