বিজ্ঞাপন

সমঝোতা হয়নি রিয়াল-পিএসজি’র, শান্ত আছেন এমবাপে

August 31, 2021 | 8:56 am

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদ ও পিএসজি আলোচনায় বসেছিল সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। দুই ঘণ্টাব্যাপি আলোচনায় কোনো সমঝোতায় না পৌঁছেই শেষ হয় আলোচনার। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে রিয়াল মাদ্রিদের ১৭০ মিলিয়ন এবং সেই সঙ্গে আরও ১০ মিলিয়ন ইউরো বোনাসের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে প্যারিস সেইন্ট জার্মেই। আগামী বুধবার থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে খেলতে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন এমবাপে।

বিজ্ঞাপন

সেখানেই এক সাংবাদিক প্রশ্ন করেন, এতরকম গুঞ্জনের মধ্যে কেমন বোধ করছেন তিনি? জবাবে বিশ্বকাপ জয়ী তারকা বলেন, ‘আমি দারুণ আছি, শান্ত আছি।’

কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াতে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয় রিয়াল মাদ্রিদ। তবে এত বড় অঙ্কের প্রস্তাবও পিএসজির কাছে অসম্মানের মনে হয়েছে। এমনটাই জানিয়েছিলেন পিএসজি’র স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। এমবাপেকে দলে ভেড়াতে হলে আরও বেশি অর্থ খরচ করতে হবে রিয়াল মাদ্রিদকে, সেটাও জানিয়েছেন লিওনার্দো।

পিএসজি’র স্পোর্টিং ডিরেক্টরের কথা মাথায় নিয়েই ১৭০ মিলিয়ন ও বোনাস ১০ মিলিয়ন ইউরো মোট ১৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয় রিয়াল মাদ্রিদ। তবে এই প্রস্তাবও পছন্দ হয়নি পিএসজির। অর্থাৎ এই পরিমাণ অর্থে এমবাপেকে বিক্রি করবে না তারা। বিশ্বকাপ জয়ী ফুটবলারের মূল্য তাদের কাছে আরও বেশি। যদিও তার বর্তমান চুক্তির মেয়াদ আছে আর মাত্র এক বছর।

বিজ্ঞাপন

রিয়ালের ১৮০ মিলিয়নের প্রস্তাব গ্রহণ না হওয়ার পর তৃতীয়বারের মতো প্রস্তাব দেয় রিয়াল। এদিকে গণমাধ্যমের খবর, প্যারিসে পিএসজির সবচেয়ে বড় দুটি দোকানে পাওয়া যাচ্ছে না এমবাপের জার্সি। এদিকে স্কাই স্পোর্টস সুত্রের বরাত দিয়ে লিখেছে, এমবাপেকে এবারই পেতে নতুন ২০ কোটি ইউরোর নতুন প্রস্তাব দিয়েছে রিয়াল। কয়েক ঘণ্টা পর আবার তারাই টুইট করেছে, এমবাপেকে পাওয়ার আশা ছেড়ে দিয়েছে রিয়াল।

প্যারিসের ক্লাবটি রিয়ালের প্রস্তাব গ্রহণ না করলেও মাদ্রিদের ক্লাবটির সঙ্গে এক প্রকার সমঝোতায় পৌঁছেছেন এমবাপে। তিনি কেবল রিয়ালেই খেলতে চান বলেই সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। আর বারবার পিএসজির লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যন করে আসছিলেন এমবাপে। শেষ পর্যন্ত এ আলোচনা কোন দিকে গড়ায় তা জানতে অপেক্ষা করতে হবে আজ মধ্যরাত পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন