বিজ্ঞাপন

চীন থেকে দেশে পৌঁছেছে আরও অর্ধকোটির বেশি ভ্যাকসিন

August 31, 2021 | 10:01 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমে যুক্ত হয়েছে আরও অর্ধকোটির বেশি ভ্যাকসিন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চীনের সিনোফার্মের ৫৫ লাখ ৯৩ হাজার ৬৫০ ডোজ ভ্যাকসিন সোমবার (৩০ আগস্ট) দিবাগত রাত ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ আগস্ট) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও ভ্যাকসিন ডেপ্লয়েমেন্ট কমিটির সদস্য সচিব ডা. সামসুল হক।

তিনি বলেন, চীন থেকে কেনা সিনোফার্মের ৫৫ লাখ ৯৩ হাজার ৬৫০ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে। সোমবার রাত ২টা ১০ মিনিটে এসব ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে। এই ভ্যাকসিনগুলো বিমানবন্দর থেকে সংরক্ষণের জন্য নিয়ে যাওয়া হবে।

এর আগে কোভ্যাক্সের আওতায় তিন চালানে সিনোফার্ম থেকে দেশে আসে ৩৪ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা। একই সঙ্গে চীন থেকে বাংলাদেশ সরকারের কেনা সিনোফার্মের ৭০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসে।

বিজ্ঞাপন

এছাড়াও, ১২ মে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ ভ্যাকসিন উপহার হিসেবে বাংলাদেশে পাঠায় চীন। এরপর দ্বিতীয় দফায় গত ১৩ জুন আরও ছয় লাখ উপহারের ভ্যাকসিন আসে। সবশেষ ১৩ আগস্ট সিনোফার্ম থেকে আরও ১০ লাখ ভ্যাকসিন বাংলাদেশকে উপহার হিসেবে পাঠায় চীন।

সারাবাংলা/এসবি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন