বিজ্ঞাপন

উচ্চশিক্ষা এগিয়ে নিতে ইউনিসেফকে সহযোগিতা করবে ইউজিসি

September 1, 2021 | 8:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে উচ্চশিক্ষা এগিয়ে নিতে ইউনিসেফকে সহযোগিতা করবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। এজন্য কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট নিয়ে গবেষণা কার্যক্রম পরিচালনা ও পাঠ্যক্রম প্রণয়নে স্থানীয় বিষয়গুলোকে প্রাধান্য দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১ সেপ্টেম্বর) ইউনিসেফ বাংলাদেশ ও ইউজিসির মধ্যে একটি দ্বি-পাক্ষিক সভায় এই বিষয়গুলো আলোচিত হয়। সভায় উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্টে ওপর ফেলোশিপ প্রোগ্রাম, গবেষণা ও একাডেমিক কার্যক্রম পরিচালনার বিষয়গুলোতেও জোর দেওয়া হয়।

অনুষ্ঠানে ইউজিসি সচিব কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট নিয়ে গবেষণা কার্যক্রমে দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণ নিশ্চিতের ওপর জোর দেন। তিনি দেশের উচ্চশিক্ষার উন্নয়নে ইউনিসেফের প্রচেষ্টাকে এগিয়ে নিতে ইউজিসি’র পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন।

ইউনিসেফ বাংলাদেশ প্রতিনিধি তার বক্তব্যে বলেন, ‘পরবর্তী কান্ট্রি প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্ভাবনী কাজে উৎসাহিত করার জন্য প্রয়োজনীয় কার্যক্রম সংযুক্তের প্রস্তাব করা হবে।’

বিজ্ঞাপন

এছাড়াও কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট সংক্রান্ত কার্যক্রমের প্রাতিষ্ঠানিকীকরণের ওপরও জোর দেওয়া হবে বলেও মন্তব্য করেন তিনি।

সভায় চলমান অংশীদারিত্বমূলক কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত রাখতেও সম্মত হয়েছে দু’পক্ষ। ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে সভায় আরও উপিস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট ম্যানেজার ইয়াসমিন খান প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন