বিজ্ঞাপন

‘প্রশ্নপত্র ফাঁস রোধে প্রযুক্তি বড় সমাধান’

April 2, 2018 | 9:16 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বিজ্ঞাপন

ঢাকা: প্রশ্নপত্র ফাঁস রোধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বড় সমাধান বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সোমবার (২ এপ্রিল) বিকেলে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র – শিক্ষক কেন্দ্র (টএসসি) অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) কর্তৃক নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রশ্নপত্র ফাঁস বড় সমালোচনার জন্ম দিয়েছিল। আশা করি প্রশ্নপত্র ফাঁস রোধে সরকারের  নেওয়া পদক্ষেপগুলো কাজে লাগবে। তার মতে, প্রশ্নপত্র ফাঁস রোধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  বড় সমাধান। কীভাবে, কেমন করে এর সমাধান করা হবে এর জন্য অনেক পরামর্শ এসছে। ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

বিজ্ঞাপন

অনুন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার পেছনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ভূমিকা অনেক এমন মন্তব্য করে শাহরিয়ার আলম আরও বলেন,উন্নয়ন নিশ্চিত করতে হলে স্বচ্ছতার সাথে দেশ সেবার কাজে নিয়োজিত হতে হবে।

উক্ত অনুষ্ঠানে উদ্বোধন করেন ঢাবি  উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সাদেকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ ব্যংকের সাবেক  গর্ভনর প্রফেসর ড. আতিউর রহমান, উপদেষ্টা ডিইউআইটিএস কাজী মুহাইমেন উস সাকিব  ও মামুনুর রশিদ , ঢাবি কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষক মুস্তাফিজুর রহমান, আইসিটি সেল এর ডিরেক্টর মুহাম্মদ আসিফ হোসাইন খান ও জনতা ব্যাংকের চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন