বিজ্ঞাপন

মিরপুরে বড় রানের আশা অমূলক, বুঝে গেছে নিউজিল্যান্ড

September 2, 2021 | 6:04 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মিরপুর শের-ই-বাংলার উইকেট এমনিতেই বেশ মন্থর, স্পিনাররা পেয়ে থাকেন বাড়তি সুবিধা। সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজ ও চলতি নিউজিল্যান্ড সিরিজে মিরপুরের উইকেটের আরও কঠিন চরিত্র দেখা যাচ্ছে। গতকাল এই উইকেটে বাংলাদেশি বোলিং আক্রমণের সামনে মাত্র ৬০ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। বাংলাদেশি স্পিনের জবাবই খুঁজে পায়নি কিউইরা। পেসারদের স্লোয়ার বলগুলোতেও ভুগতে হয়েছে সফরকারীদের। নিউজিল্যান্ড বুঝে গেছে এই উইকেটে বড় স্কোরের আশা করা অমূলক। দলটির প্রধান কোচ গ্লেন পোকন্যাল বলছেন, স্কোর একশ’র ওপারে নেওয়াই এখন তার দলের লক্ষ্য।

বিজ্ঞাপন

মিরপুরের উইকেটে ভুগছেন বাংলাদেশি ব্যাটাররাও। গতকাল নিউজিল্যান্ডের ৬০ রান পেরুতেও সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশিদের। ৯ রানের মধ্যেই ফিরে যান বাংলাদেশের দুই ওপেনার। সাকিব আল হাসানও অনেকক্ষণ উইকেটে থাকতে পারেননি। পোকন্যাল মনে করছেন, এই উইকেটে মোটামুটি একটা স্কোর গড়তে পারলেই চেপে ধরা যাবে বাংলাদেশকে।

আগামীকাল পাঁচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলতে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। তার আগে আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) পোকন্যাল সাংবাদিকদের বলেছেন, ‘দুই দলই বোলিং ভালো করেছে। দুই দলেই ভালো স্পিনার রয়েছে। পেসাররা স্লোয়ার বলের ভালো ব্যবহার করেছে। সেদিক থেকে দুই দলের বোলিংকে কাছাকাছিই মনে হয়েছে। এটাই এখন চ্যালেঞ্জ, কীভাবে আমরা ১০০ রানে যেতে পারি। আমার মনে হয় আমরা পারব।’

কাল টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড ৯ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতেই বিপদে পড়েছিল। তবে পঞ্চম উইকেটে ৩৪ রানের একটা জুটি গড়ে ঘুড়ে দাঁড়ানোর সম্ভবনা তৈরি করেছিলেন দুই অভিজ্ঞ ব্যাটার টম লাথাম ও হেনরি নিকোলাস। দলকে অবশ্য খুব বেশিদূর টানতে পারেননি দুজন। তবে এই জুটিটা স্বস্তি দিচ্ছে নিউজিল্যান্ড কোচকে, ‘অনেক কিছু শিখলাম। খুবই চ্যালেঞ্জিং ছিল। বাংলাদেশ অনেক ভালো খেলছে। আমরা উইকেটের চরিত্র বুঝতে পারিনি। এতো কম রান নিয়ে খেলা চ্যালেঞ্জিং। যখন ল্যাথাম ও নিকলস জুটি গড়েছিল, আমরা ভালো করছিলাম। ওরা যেভাবে খেলেছে সেখান থেকে আমরা ইতিবাচক কিছু নিতে পারি।’

বিজ্ঞাপন

গতকাল নিউজিল্যান্ডকে ৬০ রানে গুটিয়ে দিয়ে ১৫ ওভারে ৭ উইকেটে ম্যাচ জিতেছে বাংলাদেশ। আগামীকাল পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি খেলতে নামবে দুই দল।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন