বিজ্ঞাপন

বিআরটি প্রকল্পের কাজ শেষ হবে ডিসেম্বরে

September 3, 2021 | 2:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাস র‌্যাপিড ট্রানজিট ‘বিআরটি’ প্রকল্পের আওতায় ৪ দশমিক ৫ কিলোমিটার এলিভেটেড সড়ক, ৬টি ফ্লাইওভার ও ২৫টি বিআরটি স্টেশনসহ মোট ২০ দশমিক পাঁচ শূন্য কিলোমিটার করিডোর নির্মাণকাজ চলতি বছরের ডিসেম্বরে শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের চেরাগআলীতে বৃহত্তর ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রকল্পের সর্বশেষ অগ্রগতি পরিদর্শনে এসে মন্ত্রী একথা জানান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, প্রকল্পটি বাস্তবায়িত হলে প্রতি ঘণ্টায় উভয় দিকে বিশ হাজার যাত্রী পরিবহন করতে পারবে। এ প্রকল্পের নির্মাণ কাজ ২০২২ সালের ডিসেম্বরে শেষ হবে।

তিনি বলেন, হাউজবিল্ডিং থেকে চেরাগআলী পর্যন্ত ৪.৫ কিলোমিটার এলিভেটেড অংশ সেতু বিভাগ বাস্তবায়ন করছে, বাকী অংশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ করছে। এ করিডোরে দুইটি সংরক্ষিত বিআরটি লেন, চারটি মিক্সড ট্রাফিক লেন, দুইটি অযান্ত্রিক লেন,পথচারীদের জন্য ফুটপাথের ব্যবস্থা থাকবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এ মহাসড়কটি অত্যন্ত খারাপ, যে কারণে জনগণের ভোগান্তি চরমে পৌঁছেছে। তিনি আশা প্রকাশ করে বলেন, ভোগান্তির শেষ বর্ষাকাল এটাই, তাই বর্ষাকাল শেষ হলেই জনগণের ভোগান্তির অবসান হবে।

বিজ্ঞাপন

বিআরটি প্রকল্পের নকশায় ভুল থাকার অভিযোগ নাকচ করে দিয়ে মন্ত্রী বলেন, এই প্রকল্পের নকশায় কোনো ভুল নেই, এটা গুজব। ইতিমধ্যে আমরা প্রকল্পের ৬৩ শতাংশ কাজ শেষ করতে সক্ষম হয়েছি।

পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রকল্পেরে অফিসে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে প্রকল্প বিষয়ক মতবিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সেতু বিভাগের সচিব আবু বক্কর ছিদ্দিক, সড়ক ও জনপদ অধিদফতরের প্রধান প্রকৌশলী আবদুস সবুরসহ অন্যান্য কর্মকর্তাগণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন