বিজ্ঞাপন

‘পুলিশ যখন সাংবাদিকতা করতে চায়, তখন বুঝতে হবে এ রাষ্ট্র আর নেই’

September 3, 2021 | 2:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ‘পুলিশ সাংবাদিকতাও করবে’ পুলিশের আইজি বেনজীর আহমেদের এই বক্তব্যকে উদ্ধৃত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষা বাদ দিয়ে, চোর ডাকাত ধরা বাদ দিয়ে তারা এখন সাংবাদিকতা করবে। পুলিশ যখন সাংবাদিকতা করতে চায়, তখন বুঝতে হবে এ রাষ্ট্র আর নেই।

বিজ্ঞাপন

শুক্রবার ( ৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

এখন আওয়ামী লীগের চেয়ে সরকারি আমলারাই আওয়ামী লীগের বেশি দায়িত্ব পালন করছেন বলে মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ তো নাই। এখন তারা কোথায়? এখন হলো পুরো আমলা লীগ। সামরিক, বেসামরিক, পুলিশ, সব এখন আমলা লীগ।

মির্জা ফখরুল বলেন, যারা দেশ প্রেমিক ও জাতীয়তাবাদী তাদের সবচেয়ে বেশি নির্যাতন করা হয়। কারণ যারা ক্ষমতা জোর করে দখল করে থাকে এবং ভিন্ন শক্তির প্রতিনিধিত্ব করে তারা কখনো জাতীয়তাবাদী নেতাকে সহ্য করতে পারে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা যুদ্ধ করেছিলাম কথা বলার স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত করতে। কিন্তু দুর্ভাগ্য আমাদের স্বাধীনতা যুদ্ধের পরপরই সেই আশা স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়।

মাত্র ৪ শতাংশ মানুষকে ভ্যাকসিন দেওয়া সফলতা বলা যায় না মন্তব্য করে তিনি বলেন, এখন পর্যন্ত টিকা কোন জায়গা থেকে সংগ্রহ করা হচ্ছে, তার বিতরণ কীভাবে হবে, মানুষ কবে টিকা পাবে; তার কোনো নিশ্চয়তা নেই। মানুষের দৃষ্টি অন্যদিকে সরাতেই এখন আবোল-তাবোল কথা বলা হচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, মেট্রোরেল দেখে সাধারণ মানুষের মধ্যে আনন্দ কাজ করেছিল। পরিবর্তন কী শুধু ঢাকায় কয়েকটি মেগা প্রকল্প করে। সাধারণ মানুষের পরিবর্তনটা কোথায়? আজকে চালের দাম ৩ গুণ বেড়েছে। সয়াবিন তেল ১৪০-১৪৫ টাকা, আলুর দাম বেড়েছে। লবণ, চিনির দাম বেড়েছে। প্রত্যেকটা নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। এখন পত্রিকা খুললেই হত্যা, ধর্ষণ, নির্যাতন ছাড়া আর কোনো খবরই চোখে পড়ে না।

বিজ্ঞাপন

সভায় আরও উপস্থিত ছিলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস ও দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

সারাবাংলা/এসজে/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন