বিজ্ঞাপন

টি-টোয়েন্টির আত্মবিশ্বাসটা পেয়ে গেছেন মাহমুদউল্লাহ

September 3, 2021 | 9:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ওয়ানডে ক্রিকেটে অনেক বছর ধরেই বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ। কিন্তু টেস্ট আর টি-টোয়েন্টিতে ফল মিলছিল না সামর্থ অনুযায়ী। চলতি নিউজিল্যান্ড সিরিজের আগেও টি-টোয়েন্টি র্যাংকিংয়ে দশ নম্বরে ছিল বাংলাদেশ। বলাবলি হয়েছে, টি-টোয়েন্টিটা ঠিকভাবে রপ্ত করতে পারছে না বাংলাদেশ। তবে সম্প্রতি এই সংস্করণে স্বপ্নের সময় কাটাচ্ছেন টাইগাররা। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচও জিতে নিল মাহমুদউল্লাহর বাংলাদেশ। সব মিলিয়ে সর্বশেষ দশ টি-টোয়েন্টির আটটিতেই জিতেছে বাংলাদেশ। যাতে র্যাংকিংয়েও হয়েছে উন্নতি। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন, এই সংস্করণেও যে ভালো দল সেই আত্মবিশ্বাসটা পেয়ে গেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ বলছেন, ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও বাংলাদেশের যে ভালো করার সামর্থ আছে সেই বিশ্বাস আগে থেকেই ছিল তার। সম্প্রতি সময়ের এই জয়গুলো বাকিদেরও আত্মবিশ্বাসী করেছে, যেটা টি-টোয়েন্টি সামর্থের ওপর আস্থা রাখতে সহায়তা করবে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে নিউজিল্যান্ডকে ৪ রানে হারিয়েছে বাংলাদেশ। ৩৭ রানের কার্যকারী এক ইনিংস খেলে ম্যাচ সেরা নির্বাচিত হওয়া মাহমুদউল্লাহ ম্যাচ শেষে বলছিলেন, ‘আমি সবসময় বিশ্বাস করি যে আমরা এই সংস্করণের ভালো দল। আমাদের ওই আত্মবিশ্বাসটা দরকার ছিল। এখন দলকে জেতাতে পারছি, এটা অবশ্যই খুশির ব্যাপার।’

প্রথমে ব্যাটিং করে ১৪১ রান তোলা বাংলাদেশ পরে নিয়মিত বিরতিতে নিউজিল্যান্ডের উইকেট তুলে নিলেও টম লাথাম কাটা হয়ে ছিলেন শেষ পর্যন্ত। মোস্তাফিজুর রহমান শেষ ওভারে নো বলসহ ৫ রান খরচ করলে মনে হচ্ছিল, ম্যাচ জিততে পারে নিউজিল্যান্ডও। শেষ দুই বলে কিউইদের দরকার ছিল ৮ রান, আধুনিক টি-টোয়েন্টিতে যেটা একদমই সম্ভব। শেষ পর্যন্ত সেই মোস্তাফিজই অবশ্য সমীকরণ মেলাতে দেননি কিউইদের।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ বললেন, নো বলে পাঁচ রান খরচ করলেও মোস্তাফিজের ওপর আস্থা ছিল তার। বলেছেন, ‘টি-টোয়েন্টিতে এমন প্রতিযোগিতাপূর্ণ ম্যাচ হবেই। এমন ম্যাচ জিততে পেরে ভালো লাগছে। যেভাবেই হোক না কেন, জয়টাই মুখ্য। বিশেষ করে মুস্তাফিজ, সে স্নায়ুর চাপ ভালো সামাল দিয়েছে। ম্যাচটা ওদের খুব কাছে চলে গিয়েছিল ওই নো বলটার কারণে। আমার অবশ্য মুস্তাফিজের ওপর আস্থা ছিল এবং দলের জন্য পারফর্ম করেছে।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন