বিজ্ঞাপন

কোম্যানের অসম্মানে ক্ষোভ নিয়ে বার্সা ছাড়লেন পিয়ানিচ

September 4, 2021 | 12:09 pm

স্পোর্টস ডেস্ক

৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ২০২০ সালে জুভেন্টাস ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন মিরোলাম পিয়ানিচ। এরপর গোটা একটা বছর স্বপ্নের বার্সেলোনায় দুঃস্বপ্নের মতো সময় কেটেছে তার। ২০২০/২১ মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে চড়িয়ে পিয়ানিচ খেলেছেন মাত্র ৩০টি ম্যাচ। আর মিনিটের হিসেবে তা মাত্র ১২৯৫ মিনিটে। বার্সেলোনায় নিজের নাম প্রতিষ্ঠিত করার স্বপ্ন নিয়ে এসে কোচের রোষানলে পড়ে স্বপ্ন ধূলিসাৎ।

বিজ্ঞাপন

২০২১/২২ মৌসুমের গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে পিয়ানিচকে ঘিরে গুঞ্জন বার্সেলোনা ছেড়ে আবারও জুভেন্টাসে পাড়ি জমাচ্ছেন তিনি। তবে শেষ পর্যন্ত আর জুভেতে ফিরতে পারেননি তিনি। দলবদলের শেষ দিনে তুরস্কের ক্লাব বেসিকতাসে ধারে নাম লেখালেন এই বসনিয়ার এই মিডফিল্ডার।

বার্সেলোনায় নিজেকে প্রমাণ করার সুযোগই পেলেন না পিয়ানিচ। সুযোগ পেলেন না বলে সুযোগ দেননি বললেই আরও বেশি স্পষ্ট হবে ঘটনাটি। বেসিকতাসে নাম লেখানোর পর স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা-কে দেওয়া এক সাক্ষাৎকারে বার্সেলোনায় তার প্রতি অবিচারের সব ক্ষোভ উগড়ে দিলেন পিয়ানিচ। জানালেন দলের কোচ রোনাল্ড কোম্যান তার সঙ্গে কথাই বলতেন না। বলতেন না কেনই বা তাকে খেলাতেন না।

‘কোম্যান আমাকে অসম্মান করেছেন। তিনি আমার সঙ্গে কখনো কথা বলতেন না। আমি এমন অবস্থা মেনে নিতে পারছিলাম না। আমি একজন ফুটবলার আর খেলাই আমাকে আনন্দ দেয়। আমি এমন একজন খেলোয়াড় যে সবকিছুই মেনে নিতে পারে। তাই আমি চাই আমার সঙ্গে কেন এমন আচরণ করা হলো সেটা আমি জানতে চাই। কিন্তু ১৫ বছরের বাচ্চাকে যেভাবে বোঝান হয় সেভাবে নয়।’

বিজ্ঞাপন

বার্সেলোনায় নিজের নাম প্রতিষ্ঠা করতে স্বপ্ন দেখেছিলেন পিয়ানিচ। আর বিশ্বের অন্যতম সেরা ক্লাবে খেলার স্বপ্নটা তার স্বপ্নই রয়ে গেল। শেষ পর্যন্ত বার্সেলোনায় খেলারই সুযোগই মিলল না বসনিয়ার এই ফুটবলারের।

‘বার্সেলোনা যেভাবে খেলত সেটা আমার পছন্দের ছিল। তাদের খেলার ধরণ এবং তাদের ফিলোসফি আমার পছন্দের ছিল। আমি যেসব খেলোয়াড়ের সঙ্গে খেলার স্বপ্ন দেখতাম তাদের সঙ্গে খেলতে পারতাম। এটা আমার লক্ষ্য ছিল একসময় বার্সেলোনায় খেলা কিন্তু ব্যাপারটি খুবই জটিল হয়ে গেল শেষে এসে।’—বলেন পিয়ানিচ।

বিজ্ঞাপন

কোচের সঙ্গে সম্পর্কের অবনতির চরমে পৌঁছে গিয়েছিলেন পিয়ানিচ। তবে ঠিক কি কারণে কোচের সঙ্গে তার এমন সম্পর্ক হলো কিংবা ঠিক কি কারণে কোম্যান তার সঙ্গে কোনো ব্যাপারেই আলোচনা করতেন না সেটি বলতে পারেননি পিয়ানিচ। ‘আজ পর্যন্তও আমি জানি না কেন কোম্যান আমার সঙ্গে এমন আচরণ করেছেন। তিনি আমার সঙ্গে কখনোই কথা বলতেন না। আমি তাকে জিজ্ঞাসা করতাম আমি কিছু ভুল করছি কিনা কিন্তু সে কোনো উত্তরই দিত না। আমার খেলা নিয়ে তার কোনো সমস্যা ছিল না আবার আমাকে কোনো উত্তরও সে দিত না। সময় যাওয়ার সঙ্গে সঙ্গে এই অবস্থা আরও খারাপ হয়েছে। কোনো কারন ছাড়াই সে আমার সঙ্গে এমন আচরণ করেছে।’—যোগ করেন পিয়ানিচ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন