বিজ্ঞাপন

দুই ব্যাংকের ১৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

September 5, 2021 | 10:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক ও ইসলামী ব্যাংকের এক হাজার ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোববার (৫ সেপ্টেম্বর) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর মধ্যে শাহজালাল ইসলামী ব্যাংকের ৫০০ কোটি টাকার এবং ইসলামী ব্যাংকের ৮০০ কোটি টাকার আনসিকিউর্ড, কন্টিজেন্ট-কনভার্টেবল, ফুল্লি পেইড আপ, নন-কিউমিলেটিভ, ব্যাসেল-৩ কমপ্লেইন্ট পারপেচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। বিএসইসির মুখপাত্র জানান, শাহজালাল ইসলামী ব্যাংকের ৫০০ কোটি টাকার সাব-অর্ডিনেটেড বন্ডটির কুপন হার ৬ থেকে ১০ শতাংশ। আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা।

শাহাজালাল ইসলামী ব্যাংকের বন্ডটির ট্রাস্টি হিসেবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড ও ইস্যু ম্যানেজার হিসেবে ইসলামী ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করেছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, ইসলামী ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ডটির ৭২০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ও বাকি ৮০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে।

ইসলামী ব্যাংকের বন্ডটির ট্রাস্টি হিসেবে এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইস্যু ম্যানেজার হিসেবে ইসলামী ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন