বিজ্ঞাপন

নিউজিল্যান্ডকে একশর আগেই গুটিয়ে দিল বাংলাদেশ

September 8, 2021 | 5:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নাসুম আহমেদ শুরুতেই চেপে ধরেছিলেন নিউজিল্যান্ডকে। শুরুর ধাক্কা কাটিয়ে প্রতিরোধ গড়তে চাইলেন তরুণ উইল ইয়ং। কিন্তু অপর প্রান্তে কাউকে দাঁড়াতে দেননি মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসানরা। সব মিলিয়ে ৯৩ রানের বেশি তুলতে পারেনি নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

অর্থাৎ নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থটি জিততে ৯৪ রান দরকার বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতেছিল বাংলাদেশ, পরের ম্যাচ জেতে নিউজিল্যান্ড। অর্থাৎ আজ জিতলেই বাংলাদেশের সিরিজ জয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আজও শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামা বাংলাদেশ শুরু থেকেই নিউজিল্যান্ডকে চাপে রাখতে পেরেছে। প্রথম ওভারের পঞ্চম বলে কিউই ওপেনার রাচিন রবীন্দ্রকে সাইফউদ্দিনের ক্যাচ বানান নাসুম আহমেদ।

বিজ্ঞাপন

তৃতীয় ওভারে দারুণ খেলতে থাকা ফিন অ্যালেনকেও ফেরান নাসুম। বড় শট খেলতে গিয়ে ক্যাচ হয়েছেন ৮ বলে ১২ রান করে। এরপর শুরুর ধাক্কা কাটিয়ে তুলতে লড়েছেন অধিনায়ক টম লাথাম ও উইল ইয়ং। দুজন দলকে অনেকটা এগিয়ে নিয়েছেনও বটে। তবে দলীয় ৫২ রানের মাথায় ব্যক্তিগত ২১ রানের মাথায় লাথাম শেখ মেহেদি হাসানের শিকার হলে পরে আর দাঁড়াতে পারেননি কিউইরা।

এক প্রান্তে উইল ইয়ং অপরাজিত ছিলেন অনেকক্ষণ। তবে অন্যপ্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, নাসুমরা। শেষ দিকে মোস্তাফিজকে সামলাতে পারল না বলেই একশর আগে গুটিয়ে যেতে হয়েছে নিউজিল্যান্ডকে।

বিজ্ঞাপন

১৯.৩ ওভারে ৯৩ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। এই ৯৩ রানের ৪৬ রানই এসেছে ইয়ংয়ের ব্যাট থেকে। ৪৮ বল খেলে ৫টি চার ১টি ছয়ে এই রান করেছেন কিউই তরুণ।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ৩.৩ ওভারে ১২ রান খরচায় নিয়েছেন চার উইকেট। নাসুম আহমেদ ৪ ওভারে ১০ রান খরচায় নিয়েছেন চার উইকেট। একটি করে উইকেট নিয়েছেন সাইফউদ্দিন ও মেহেদি হাসান।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন