বিজ্ঞাপন

উড়ন্ত সূচনার পর নিউজিল্যান্ড থামল ১৬১ রানে

September 10, 2021 | 5:46 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডের শুরুটা হয়েছিল দুর্দান্ত। প্রথম পাঁচ ওভারে ৪৭ রান তোলেন কিউইদের দুই ওপেনার ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্র। পরের ওভারে এই দুজনকে ফিরিয়ে সফরকারীদের লাগাম টেনেছিলেন শরিফুল ইসলাম। তারপর মাঝের ওভারগুলোতে বাংলাদেশের গোছালো বোলিং আক্রমণের সামনে তেঁড়েফুঁড়ে খেলতে পারেনি নিউজিল্যান্ড। তবে শেষের দিকে দ্রুত রান তুলে নিউজিল্যান্ডকে একশ ষাট এর ওপারে নিয়েছেন টম লাথাম। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬১ রানে থেমেছে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সর্বশেষ দশ ম্যাচ মিলিয়ে এটাই সর্বোচ্চ রানের স্কোর। গত অস্ট্রেলিয়া সিরিজে কোনো নির্দিষ্ট ইনিংসে সর্বোচ্চ স্কোর ছিল ১৩১। এই সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪১ রান তুলেছিল বাংলাদেশ। আজ সেটাকে টপকে গেল নিউজিল্যান্ড।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চার পরিবর্তন নিয়ে পঞ্চম টি-টোয়েন্টি খেলতে নামে বাংলাদেশ। সিরিজ জয় নিশ্চিত হয়েছে আগেই, ফলে বিশ্বকাপের আগে বেঞ্চে থাকা ক্রিকেটারদের শেষ ম্যাচে নামিয়ে দেয় স্বাগতিকরা। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন ও শেখ মেহেদি হাসানের বদলে সৌম্য সরকার, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও শামীম হোসেন পাটোয়ারীকে নিয়ে আজ একাদশ সাজায় বাংলাদেশ।

সাকিব-মোস্তাফিজহীন বোলিং আক্রমণকে শুরুতেই আক্রমণ করেন টস জিতে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ডের দুই ওপেনার। রাচিন রবীন্দ্র কিছুটা রয়েসেয়েই খেলেছেন, কিন্তু অপর প্রান্তে মিরপুরের মন্থর উইকেটেও ঝড় তোলেন ফিন অ্যালেন। পাঁচ ওভারে তোলা নিউজিল্যান্ডের ৪৭ রানের ৩৪-ই তার।

বিজ্ঞাপন

পরের ওভারে এই দুজনকে ফিরিয়ে লাগাম টেনে ধরেন শরিফুল। মাঝের ওভারগুলোতে কিউইদের বেঁধে রাখতে পেরেছেন আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকাররা। শরিফুল, তাসকিনদের ওপর দায়িত্ব ছিল শেষ দিকে সফরকারীদের আটকে রাখা। দুই পেসার এই দাবি মেটাতে পেরেছেন কমই।

শেষের ওভারগুলোতে দ্রুত রান তুলে দারুণ এক ফিফটি করেছেন কিউই অধিনায়ক টম লাথাম। শেষ পর্যন্ত ৩৭ বলে ঠিক ৫০ রান করে অপরাজিত ছিরেন লাথাম। তার ইনিংসে চার, ছক্কা ২টি করে। এছাড়া হেনরি নিকোলাস ২১ বলে ২০ রান করেন। ওপেনার অ্যালেন ৪১ রান করেছেন ২৪ বলে ৪টি চার ৩টি ছক্কায়।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ২ উইকেট পেলেও চার ওভারে খরচ করেছেন ৪৮ রান। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন, নাসুম ও আফিফ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন