বিজ্ঞাপন

প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলংকাকে হারাল দক্ষিণ আফ্রিকা

September 11, 2021 | 10:01 am

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত এক জয় দিয়ে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল দক্ষিণ আফ্রিকা। প্রেমাদাসায় স্বাগতিক লংকানদের ২৮ রানের হারিয়েছে প্রোটিয়ারা।

বিজ্ঞাপন

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে দুই প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক এবং রেজা হেন্ড্রিকস। পাওয়ার প্লের ছয় ওভারেই প্রোটিয়ারা তুলে নেয় ৪৭ রান। এরপর ১০ম ওভারে ৭৩ রানের উদ্বোধনী জুটি ভাঙে ডি ককের বিদায়ে। ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা বাঁহাতি এই ব্যাটসম্যান ৩২ বলে ৩ চার ও এক ছক্কায় করেন ৩৬।

ডি কক ফেরার পরের ওভারেই ৩০ বলে ৩৮ রানের ইনিংস গড়া ৩ চার ও এক ছক্কার ইনিংসের সমাপ্তি ঘটে রেজা হেন্ড্রিকসের। দ্রুত বিদায় নেন হেইনরিখ ক্লাসেন। দ্রুত তিন উইকেটে হারানো প্রোটিয়াদের হাল ধরেন এইডেন মারকরাম এবং ডেভিড মিলার। ২ ছক্কা ও একটি চারে সাজানো মারক্রামের ৪৮ রানের ইনিংস। চোট কাটিয়ে ফেরা মিলার ১৫ বলে করেন ২৬। তাতেই প্রোটিয়ারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে আভিশকা ফার্নান্দো ও চান্দিমাল তুলে ফেলেছিলেন ৩৪ রান। ষষ্ঠ ওভারে ফার্নান্দোর রান ফিরলে ভাঙে জুটি।

বিজ্ঞাপন

পরের ওভারে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম বলেই ভানুকা রাজাপাকসাকে এলবিডব্লিউ করে দেন কেশভ মহারাজ। ২০ ওভারের সংস্করণে দক্ষিণ আফ্রিকার পঞ্চম বোলার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। টেম্বা বাভুমার অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজেও সফরকারীদের অধিনায়ক এই স্পিনার।

ফিল্ডিংয়ে দক্ষিণ আফ্রিকার দিনটা মোটেও ভালো কাটেনি। পাঁচটি ক্যাচ ছাড়ে তারা। তবে এর সুবিধা কাজে লাগাতে পারেনি লংকান ব্যাটাররা। চান্দিমাল ছাড়া কেউ সেভাবে দাঁড়াতেই পারেননি। দুবার জীবন পেয়ে এক প্রান্তে একাই লড়াই চালিয়ে যান চান্দিমাল। তবে স্বাগতিকরা জয়ের আশা জাগাতে পারেনি কখনোই।

শেষ পর্যন্ত ৫৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন অভিজ্ঞ ব্যাটার চান্দিমাল। কিন্তু তার দুর্দান্ত ইনিংস কেবল হারের ব্যবধানই কমাতে পারে। নির্ধারিত ২০ ওভারে প্রোটিয়ারা থামে ৬ উইকেটে ১৩৫ রানে। আর তাতেই ২৮ রানের জয়ে সিরিজ শুরু করে সফরকারী দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন