বিজ্ঞাপন

খদ্দর বাজার হকার্স মার্কেটে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

September 11, 2021 | 4:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পল্টন জিরো পয়েন্টে অবস্থিত খদ্দর বাজার হকার্স সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলেছেন কমিটিরই পরিচালক মো. গুলজার হোসেন খান। এসব অনিয়ম-দুর্নীতি প্রতিরোধে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে তিনি এ দাবি জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মো. জমির হোসেন গাজী।

সংবাদ সম্মেলনে গুলজার হোসেন খান বলেন, খদ্দর বাজার হকার্স সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটি মৃত সদস্যদের নিয়ে ভোটার তালিকা বানিয়েছে, খসড়া ভোটার তালিকা না করেই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে, সাধারণ সদস্য বা জনসাধারণের সামনে প্রকাশ না করেই তথাকথিত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশও করেছে। এই কমিটি নিয়মতান্ত্রিকভাবে সাধারণ সভা না করে গোপনে বিশেষ সাধারণ সভা আয়োজন করে। পরে তারা নির্বাচনের তারিখ এবং সদস্যদের অবহিত না করে গোপনে নির্বাচনের তফসিলও ঘোষণা করেছে।

গুলজার হোসেন আরও বলেন, বহুতল ভবনের আন্ডারগ্রাউন্ডের দুইটি কার পার্কিং যথাযথ ব্যবহার না করে বিভিন্ন মালামালের গোডাউন হিসেবে দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে। শুধু তাই নয়, ২৩ তলা ভিত্তি দিয়ে তৈরি এই ভবনের নবম তলা বা দুইটি আন্ডারগ্রাউন্ড কার পার্কিং বাদে সপ্তম তলা থেকে বাকি অংশ নির্মাণের জন্য ডেভেলপার কোম্পানির সঙ্গে উন্নয়ন ও বিক্রি চুক্তিনামা করেছে। অন্যদিকে ডেভেলপার কোম্পানি ভবনের জায়গা বন্ধক রেখে কোটি কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছে।

বিজ্ঞাপন

আরও অভিযোগ তুলে ধরে গুলজার হোসেন বলেন, ডেভেলপার কোম্পানি টাকা আত্মসাৎ করার পর দীর্ঘ দিন ধরে  নিরুদ্দেশ রয়েছে। অথচ ব্যবস্থাপনা কমিটি ডেভেলপার কমিটির বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা না নিয়ে কেবল গুটিকয়েক সদস্যের ব্যক্তিগত স্বার্থে অধিকাংশ সদস্যদের স্বার্থ বিসর্জন দিয়ে যোগসাজশের মাধ্যমে মার্কেটটিকে ধ্বংসের পাঁয়তারা করছে। এ অবস্থায় আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন