বিজ্ঞাপন

উদ্ভাবনের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি করতে হবে: ইউজিসি

September 12, 2021 | 5:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে কর্মরতদের উদ্ভাবন ও সেবা সহজীকরণে সক্ষমতা বৃদ্ধি এবং উচ্চশিক্ষা সেবা ডিজিটাল করার আহ্বান জানিয়েছেন ইউজিসি সদস্য ও ইনোভেশন টিমের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

বিজ্ঞাপন

ইউজিসি’র ২০২১-২০২২ অর্থবছরে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত কমিটির সভায় রোববার (১২ সেপ্টেম্বর) তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে ইউজিসি’র দক্ষতা বৃদ্ধি পাবে। এর ফলে সরকারের সেবা সহজীকরণের পথ প্রশস্ত হবে।’

সভায় জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এন্ড ট্রেনিং বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মাকছুদুর রহমান ভূঁইয়াসহ কমিশনের ইনোভেশন টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরেন কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলাম।

সভায় ২০২১-২০২২ অর্থবছরে অন্তত একটি উদ্ভাবনী ধারণা বাস্তবায়ন, একটি সেবা সহজীকরণ ও একটি সেবাকে ডিজিটাল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের বিশ্ববিদ্যালয়ের করণীয় বিষয়ে চলতি অর্থবছরে দেশের পাবলিক বিশ্ববদ্যিালয়সমূহকে নিয়ে চারটি কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ ছাড়া ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দাফতরিক কাজ ই-নথির মাধ্যমে সম্পাদনে গুরুত্বারোপ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন