বিজ্ঞাপন

পিসিবির চেয়ারম্যান হলেন রমিজ রাজা

September 13, 2021 | 2:05 pm

স্পোর্টস ডেস্ক

গুঞ্জন ছিল আগে থেকেই অবশেষে এল আনুষ্ঠানিক ঘোষণা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক ক্রিকেটার রমিজ রাজা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে তিন বছরের জন্য এই দায়িত্ব পেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিসিবির প্রধান পৃষ্ঠপোষক ইমরান খান গত ২৭ অগাস্ট এই পদের জন্য রমিজের নাম চূড়ান্ত করেন। এতে এহসান মানির স্থলে পিসিবির ৩৬তম চেয়ারম্যান হিসেবে সাবেক এই ব্যাটার বসতে যাচ্ছেন বলে নিশ্চিত হয়ে যায়। পিসিবি প্রধানের পদে একমাত্র রমিজই মনোনয়ন জমা দিয়েছিলেন। তার নির্বাচিত হওয়া তাই ছিল কেবলই আনুষ্ঠানিকতার।

রমিজ রাজার আগে ক্রিকেটার থেকে পিসিবির চেয়ারম্যান হয়েছেন আরও চার ক্রিকেটার। তারা হলেন ইজাজ বাট, জাবেদ বুর্কি, আব্দুল হাফিজ কারদার ও অবসরপ্রাপ্ত বিচারক শেখ আজমত সাঈদ।

এদিকে আনুষ্ঠানিভাবে পিসিবির দায়িত্ব নেওয়ার আগেই দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন রমিজ রাজা। বিশ্বকাপ দল ঘোষণাতেও বেশ প্রভাব দেখিয়েছিলেন রমিজ। বিশ্বকাপ দল ঘোষণার ঘণ্টা খানেকের মধ্যেই পাকিস্তানের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান মিসবাহ-উল-হক এবং প্রধান বোলিং কোচ ওয়াকার ইউনুস। সে সময় তারা পারিবারিক কারণে সরে দাঁড়ানোর কথা জানালেও পেছনে ছিল বিশ্বকাপ দল ঘোষণার ব্যাপারটিও।

বিজ্ঞাপন

এবারই অবশ্য প্রথমবার  পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হননি রমিজ। এর আগে ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেন সাবেক এই ক্রিকেটার। তার দায়িত্ব থাকার সময় ২০০৪ সালে ভারত দল পাকিস্তান সফর করেছিল। কিন্তু বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করার সময় ধারাভাষ্য চালিয়ে যাওয়ায় স্বার্থের সংঘাত তৈরি হয়। যার ফলে বোর্ডের পদ ছাড়তে হয়েছিল তাকে। সে সময় দেশটির ঘরোয়া ক্রিকেটের কাঠামো বদলেও তখন তৎপর ছিলেন রমিজ। ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ হারের পর বল উলমারকে পাকিস্তানের কোচ হিসেবে নিয়ে এসেছিলেন রমিজ।

দায়িত্ব নেওয়ার পর রমিজের সামনে প্রথম চ্যালেঞ্জ বিশ্বকাপের আগে দলের প্রধান কোচ ঠিক করা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে সাকলাইন মোশতাক ও আব্দুল রাজ্জাককে। তবে বিশ্বকাপে এই দুজনকে দায়িত্ব দিয়ে পাঠানোর সম্ভাবনা কম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন