বিজ্ঞাপন

ভাসানচরে রোহিঙ্গা শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা

September 13, 2021 | 10:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: ভাসানচর আশ্রয়কেন্দ্রে সাত বছর বয়সী এক রোহিঙ্গা শিশুকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা করা হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ওই শিশুর পিতা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভাসানচর থানায় এ মামলা করেন।

বিজ্ঞাপন

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে ধর্ষণের ঘটনা ঘটে।

মামলা সূত্রে জানা যায়, রোহিঙ্গা শিশুটি ভাসানচর আশ্রয়ন প্রকল্প-৩ এ বসবাস করেন। রোববার বেলা ১১টার দিকে ১৪ নম্বর ক্লাস্টার এলাকায় সে খেলাধুলা করতে যায়। খেলাধুলার একপর্যায়ে একজন অজ্ঞাতনামা পুরুষ ওই শিশুকে অর্থের প্রলোভন দেখিয়ে ১৪ নম্বর খালি ক্লাস্টারের এইচ-১২ রুমের ভেতরে ডেকে নিয়ে বাদীর মেয়ের ইচ্ছার বিরুদ্ধে তাকে ধর্ষণ করে। পরবর্তীতে দুপুর ১২টার দিকে একজন রোহিঙ্গা শিশু এসে তার পরিবারকে জানায় যে তাদের মেয়ে অজ্ঞান হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তার পিতা ১৪ নম্বর ক্লাস্টারের এইচ-১২ রুমের ভিতরে খাটের ওপর তাকে বেহুশ অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে তাকে দ্রুত অন্যান্য রোহিঙ্গাদের সহায়তায় ভাসানচর ২০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল নিয়ে যাওয়া হয়। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় ডাক্তার তাকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল পাঠান। ভিকটিম জানায় ধর্ষণকারীকে দেখলে সে চিনতে পারবে।

বিজ্ঞাপন

ওসি মো. রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় ভাসানচর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে।

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন