বিজ্ঞাপন

প্রতিযোগী নয়, সাকিবকে সঙ্গী হিসেবেই দেখেন পাঠান

April 3, 2018 | 6:18 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

২০০৮ সালে আইপিএলে রাজস্থান রয়েলসকে শিরোপা জিতিয়েছেন ইউসুফ পাঠান। পরে নাম লেখান কলকাতা নাইট রাইডার্সে। ২০১২ আর ২০১৪ আইপিএলে কলকাতার জার্সিতেও খেলেছেন পাঠান। দুবারই কলকাতার জার্সিতে খেলেছেন সাকিব আল হাসান। পাঠান-সাকিব ছিলেন ক্লাব সতীর্থ।

এবার কলকাতা সাকিব এবং পাঠানকে নিলামের জন্য ছেড়ে দেয়। সাকিবকে ডেকে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। মজার বিষয় হলো সাকিবের দীর্ঘদিনের সতীর্থ পাঠানকেও নিয়েছে হায়দ্রাবাদ। সাকিবকে ২ কোটি ভারতীয় রূপিতে ডেকে নেওয়া হায়দ্রাবাদ শেষ সময়ে পাঠানকে কিনে নেয় ১ কোটি ৯০ লাখ ভারতীয় রূপিতে।

আবারো সাকিব-পাঠান সতীর্থ হয়েছেন-ব্যাপারটা খুব আনন্দের সঙ্গেই নিয়েছেন ভারতীয় অলরাউন্ডার। কলকাতায় থাকাকালে এই দুই অলরাউন্ডারের মধ্যে সেরা একাদশে সুযোগ পাওয়া নিয়ে কোনো প্রতিযোগিতা ছিল কি না-এমন প্রশ্ন করা হয়েছিল পাঠানকে।

বিজ্ঞাপন

ইউসুফ পাঠান মজার উত্তর দিয়েছেন, ‘সাকিব আমার খুব ভালো বন্ধুদের মধ্যে একজন। সে দারুণ এক অলরাউন্ডার। কলকাতায় দীর্ঘদিন আমরা একসাথেই খেলেছি। আমি তাকে একজন প্রতিযোগীর (প্রতিদ্বন্দ্বিতা) থেকে একজন সঙ্গী বলেই বেশি ভাবী। আমাদের দু’জনেরই লক্ষ্য ছিল দলের সাফল্যে নিজেদের অবদান রাখা।’

এ সময় পাঠানকে কলকাতার ব্যাপারে জিজ্ঞেস করা হয়। বলা হয় সাত বছরের সম্পর্ককে না টেনে কলকাতা তাকে ছেড়ে দেওয়ায় তিনি মনে আঘাত পেয়েছেন কি না? তিনি জানান, ‘না, এমনটি নয়। কলকাতায় আমি ভালো সময় কাটিয়েছি। সেখানে কাটানো আমার সময়গুলো উপভোগ করেছি। এবার সময় পাল্টেছে। নতুন দলে এসেছি, নতুন চ্যালেঞ্জ নিয়েছি। এইতো কিছুদিন আগেই ঢাকা প্রিমিয়ার ডিভিশনে খেলে আসলাম। এটা আমাকে বাড়তি সাহস যোগাচ্ছে।’

বিজ্ঞাপন

সানরাইজার্স হায়দ্রাবাদ: ভুবনেশ্বর কুমার (৮.৫ কোটি, রিটেইন), শিখর ধাওয়ান (৫.২ কোটি), সাকিব আল হাসান (২ কোটি), কেন উইলিয়ামসন (৩ কোটি), মানিশ পান্ডে (১১ কোটি), কার্লোস ব্রাথওয়েট (২ কোটি), ইউসুফ পাঠান (১.৯ কোটি), ঋদ্ধিমান সাহা (৫ কোটি), রশিদ খান (৯ কোটি), ঋকি ভুই (২০ লাখ), দীপক হুদা (৩.৬ কোটি), সিদ্ধার্ত কাউল (৩.৮ কোটি), সন্দীপ শর্মা (৩.৩ কোটি), খলিল আহমেদ (৩ কোটি), ক্রিস জর্ডান (১ কোটি), গোস্বামী (১ কোটি), মোহাম্মদ নবী (১ কোটি), বাসিল থাম্পি (৯৫ লাখ), বিল্লি স্টানলেক (৫০ লাখ), নটারাজন (৪০ লাখ), মেহেদি হাসান (২০ লাখ), শচীন বেবি (২০ লাখ), বিপুল শর্মা (২০ লাখ), তন্ময় আগারওয়াল (২০ লাখ) এবং অ্যালেক্স হেলস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন