বিজ্ঞাপন

‘মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসা’

April 3, 2018 | 7:07 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলাবার (৩ এপ্রিল) বিকেলে সচিবালয়ে পয়লা বৈশাখের নিরাপত্তা বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গত রোববার (১ এপ্রিল) চার সদস্যের মেডিকেল বোর্ডের চিকিৎসকরা নাজিমউদ্দীন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে দেখতে যান।সেখান থেকে ফিরে পরদিন সোমবার (২ এপ্রিল) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক সংবাদ সম্মেলনে মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক মো. শামসুজ্জামান বলেন,  ‘খালেদা জিয়া অসুস্থ। তার হাত ঝিমঝিম করে। ঘাড়ে, হাতে ও পায়ে ব্যথা অনুভূত হয় বলে খালেদা জিয়া জানিয়েছেন। তিনি যে ওষুধ সেবন করতেন তার সঙ্গে আরও কিছু ওষুধ বাড়িয়ে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

তবে রিপোর্টের ব্যাপারে ওই সময় কিছু বলতে রাজি হননি ডা. শামসুজ্জামান। তিনি মেডিকেল রিপোর্টের বিষয়ে বলেন, ‘রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। আপনারা কারা কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।’

মঙ্গলবার সকালের দিকে ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, মেডিকেল প্রতিবেদন কারা অধিদফতরে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কারা অধিদফতরের অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ইকবাল হাসান বলেন, চার সদস্যের মেডিকেল বোর্ডের প্রতিবেদন পাওয়ার পর তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী যদি কিছু বলেন, তাহলে বলতে পারেন। তবে কারা কর্তৃপক্ষ এ ব্যাপারে কিছু বলবে না।

বিজ্ঞাপন

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী সচিবালয়ে সাংবাদিকদের খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কথা বলেন।

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন