বিজ্ঞাপন

রংপুর-রাজশাহী থেকে টিকিট পেল চার দল

April 3, 2018 | 7:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহযোগিতায় দেশব্যাপী চলছে ‘ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট’। সারাদেশে স্কুল ছাত্রদের জন্য শুরু হওয়া এই ফুটবল টুর্নামেন্টে রাজশাহী ও রংপুর বিভাগ থেকে ন্যাশনাল রাউন্ডে উত্তীর্ণ হয়েছে চারটি দল।

দলগুলো হলো রাজশাহীর সোনাদিঘি হাইস্কুল ও জামিরা হাইস্কুল। আর রংপুর বিভাগ থেকে টিকিট পেয়েছে রংপুর জেলা স্কুল ও হারাগাছ বহুমূখী উচ্চ বিদ্যালয়।

গত ২৭ মার্চ রাজশাহীর মুক্তিযোদ্ধা স্টেডিয়াম ও রংপুর জেলা স্টেডিয়াম থেকে এক যোগে শুরু হয় ‘ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট’।

বিজ্ঞাপন

স্কুল পর্যায়ে ফুটবলের উন্নয়নের জন্য বিশ্বের এক নম্বর মেনস শ্যাম্পু ব্র্যান্ড ক্লিয়ার মেন বাংলাদেশে এই টুর্নামেন্ট আয়োজন করেছে।

সারা দেশ থেকে প্রায় ২৭০টি স্কুলের ফুটবল দল এখানে নিবন্ধন করেছে। প্রথম পর্বে প্রতিটি বিভাগ থেকে সেরা দুই দল করে মোট ১৬টি স্কুলকে নির্বাচন করা হবে ঢাকায় ফাইনাল রাউন্ডে খেলার জন্য। এছাড়া এখান থেকে সেরা ২৬ জন খেলোয়াড় বাছাই করবে বাফুফে। পরবর্তীতে এই ২৬ জন ফুটবলারকে বিশেষ প্রশিক্ষণ দেবে ফুটবলের অভিভাবক সংস্থাটি।

টুর্নামেন্টে প্রথম পর্যায়ে খেলা হয় রাজশাহী ও রংপুরে। এই দুই বিভাগ থেকে মোট ৬৪টি বিদ্যালয়ের ছাত্ররা অংশগ্রহণ করেছে। রাজশাহী বিভাগে সোনাদিঘি হাই স্কুল ৩-০ গোলে জামিরা হাই স্কুলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। রংপুর বিভাগে রংপুর জেলা স্কুল ২-০ গোলে হারাগাছ বহুমূখী উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

বিজ্ঞাপন

এদিকে মঙ্গলবার সকালে শুরু হয় খুলনা ও বরিশাল বিভাগের খেলা। এ দু’বিভাগ থেকে প্রথম দিনে ৩২ টি স্কুল খেলায় অংশ নেয়। বিভাগীয় পর্যায়ের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ঢাকায় জাতীয় পর্যায়ে খেলার সুযোগ দেয়া হবে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন