বিজ্ঞাপন

দেশে ফিরেই সিক্ত চ্যাম্পিয়নরা, লক্ষ্য বহুদূর

April 3, 2018 | 7:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা: বিদেশের মাটিতে প্রথম চ্যাম্পিয়ন শিরোপা। তাই তাদের নিয়ে উচ্ছ্বাসটাও আকাশ চুম্বী হবে স্বাভাবিক। মারিয়া-তহুরাদের কীর্তিতে দেশের ফুটবলে ভিন্ন রঙ শোভা পেয়েছে। ফুটবল পাড়ায় সরগরম তাই মেয়েদের ফুটবল নৈপূণ্য বন্দনায়।

বিজ্ঞাপন

হংকংকে চার জাতি ফুটবল টুর্নামেন্টে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে অনূর্ধ্ব -১৫ মেয়েরা। পুরো টুর্নামেন্টজুড়ে দুর্দান্ত ফুটবল খেলার প্রদর্শন করেছে। তাই দেশের ফিরে ফুলেল অভ্যর্থনায় সিক্ত হবে চ্যাম্পিয়ন মেয়েরা তা বলাই বাহুল্য।

সেটাই পেয়েছে চ্যাম্পিয়ন এই মেয়েরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে অভ্যর্থনা জানানো হয়েছে কোচ গোলাম রব্বানী ছোটনসহ পুরো দলকে। সঙ্গে তাদের ভবিষ্যত চিন্তাভাবনা নিয়েও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এবছর ব্যস্ত সূচির মধ্যে আছে মেয়েরা। সামনে ব্যাংককে টুর্নামেন্ট, বয়সভিত্তিক দুটি সাফ চ্যাম্পিয়নশিপ আছে তাদের সামনে। এগুলোকে টার্গেট হিসেবে দেখছেন বাফুফের কর্মকর্তারা।

তাছাড়া এ দলকে যুক্তরাষ্ট্রে পাঠানোর জন্য চেষ্টা করবে দেশের ফুটবল অভিভাবক। কনকাকাফে নারীদের টুর্নামেন্টে পাঠানোর জন্য প্রস্তাব দিবে বাফুফে। এশিয়া কোটা থেকে একটি দল সেখানে অংশ নিতে পারবে। সেই চেষ্টাই চালাবে ফুটবল ফেডারেশন।

এতো কিছু সামনে রেখে ব্যস্ত থাকবে মেয়েরাও। আবাসিকে ক্যাম্প তো চলছেই। চ্যাম্পিয়ন হওয়ার বাড়তি প্রেরণা নিয়ে সামনের টুর্নামেন্টগুলোতে সাফল্য অব্যাহত রাখবে এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।
সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন