বিজ্ঞাপন

প্রতি মাসে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বসবেন শেখ হাসিনা?

April 3, 2018 | 9:40 pm

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় কর্মকাণ্ড মনিটরিংয়ের লক্ষ্যে চলতি মাস থেকে প্রতি মাসে অন্তত একদিন করে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি মাস থেকেই এর সূচনা করবেন তিনি। তবে কার্যালয়ে আসার দিনক্ষণ এখনো চূড়ান্ত না হলেও দ্বিতীয় সপ্তাহে যে কোনো দিন তিনি কার্যালয়ে আসবেন এবং কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন বলে সারাবাংলাকে একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্র জানায়, চলতি বছরের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের মাধ্যমে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন আওয়ামী লীগের সামনে তৃতীয় মেয়াদে সরকার গঠনের হাতছানি রয়েছে। এ লক্ষ্যে দলটি চলতি বছর থেকে আনুষ্ঠানিকভাবে ভোটের মাঠে প্রচার-প্রচারণায় নেমে পড়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন নির্বাচনী জনসভায় অংশ নিচ্ছেন। জনসভাগুলোতে সরকারের উন্নয়ন ধারাবাহিকতা ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চাইছেন তিনি। তবে আওয়ামী লীগ সভাপতি শুধু নির্বাচনী জনসভার পাশাপাশি দলের নির্বাচনী বিভিন্ন কর্মকাণ্ড তদারকির লক্ষ্যে চলতি মাস থেকে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রতি মাসে অন্তত একদিন করে কার্যালয়ে বসার সিদ্ধান্ত নিয়েছেন। তবে, চলতি মাসে কার্যালয়ে আসার দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। আগামী ২৬ এপ্রিল অস্ট্রেলিয়ায় ‘গ্লোবাল সামিট অব উইমেন’ সভায় অংশ নিতে সফরে আগে তিনি ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আসবেন।

সূত্র জানায়, গতকাল সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে প্রতি বিষয়টি দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপ কার্যালয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করে বিভিন্ন নির্দেশনা দেন। এলক্ষ্যে মঙ্গলবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে বিভিন্ন কর্মতৎপতা শুরু হয়। এ ছাড়াও সভাপতির কার্যালয়ের পাশ্ববর্তী নির্বাচনী কার্যালয়ের ভিতরে-বাইরে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়। দুই একদিনের মধ্যেই আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আসার দিনটি চূড়ান্ত হবে। আগামী শুক্র ও শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সাথে সময় দেবেন এমন ধরেই কার্যালয় সংশ্লিষ্টরা ব্যতিব্যস্ত হয়ে সবকিছু ঠিকঠাক করে রাখছেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জানতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের মুঠোফোনে কল করলে তিনি রিসিভ করেননি।

এর আগে গত বছরের ১৪ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আসেন এবং দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন। টানা দ্বিতীয় মেয়াদে ২০১৪ সালের ৫ জানুয়ারি ক্ষমতায় আসার পর ধানমন্ডির কার্যালয়ে আসেন শেখ হাসিনা। এর আগে সর্বশেষ ২০১৪ সালের ৭ নভেম্বর শুক্রবার বিকালে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আসেন শেখ হাসিনা। এছাড়াও এর আগে ২০১৩ সালের ২৮ নভেম্বর রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন তিনি।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন