বিজ্ঞাপন

আগামী তিনটি এশিয়া কাপ অনুষ্ঠিত হবে নির্দিষ্ট তারিখেই

December 13, 2017 | 5:08 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এশিয়ার ক্রিকেট পরাশক্তিদের নিয়ে আয়োজিত এশিয়া কাপের সুনির্দিষ্ট কোনো দিন-ক্ষণ ছিল না। নির্ভর করতে হতো এশিয়ার দলগুলোর ফাঁকা সময়ের ওপর। তবে এবার আগামী তিন আসরের জন্য সুনির্দিষ্ট তারিখ ঠিক করা হয়েছে।

২০১২, ২০১৪ ও ২০১৬ সবশেষ এই তিনটি এশিয়া কাপ হয়েছে বাংলাদেশে। আগামী এশিয়া কাপ হওয়ার কথা শ্রীলঙ্কায়। বাকি দুটির আয়োজক দেশ এখনও নিশ্চিত করা হয়নি।

২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত আইসিসির প্রস্তাবিত ভবিষ্যত সূচিতে এশিয়া কাপের জন্য আলাদা সময় বেছে দেওয়া হয়েছে। ফলে, আগামী ৫ বছরে তিনটি এশিয়া কাপ অনুষ্ঠিত হবে নির্দিষ্ট তারিখেই। ২০১৮, ২০২০ ও ২০২২ সালে ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে আগামী তিন এশিয়া কাপ।

বিজ্ঞাপন

আগে থেকেই ওয়ানডে সংস্করণে আয়োজিত হতো এশিয়া কাপ। তবে, গতবার হয়েছে টি-টোয়েন্টি ফরমেটে। কারণ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার ঠিক হয়েছে, আইসিসি বিশ্বকাপের সঙ্গে তাল রেখে ঠিক হবে এশিয়া কাপের সংস্করণ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ২০১৬ সালে বাংলাদেশে তাই এশিয়া কাপ হয়েছিল টি-টোয়েন্টি সংস্করণে। ২০১৯ বিশ্বকাপের আগে এশিয়া কাপ হবে ওয়ানডে ফরমেটে। আবার ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ২০২০ এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি সংস্করণে। তবে, এই টুর্নামেন্টের ম্যাচগুলো আইসিসি ওয়ানডে লিগের অন্তর্ভুক্ত হবে না। স্বতন্ত্র টুর্নামেন্ট হিসেবে থাকবে।

সারাবাংলা/এমআরপি/১৩ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন