বিজ্ঞাপন

বন্দরে পড়ে থাকা গাড়ি দ্রুত নিলামের সুপারিশ

September 23, 2021 | 7:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম ও মোংলা সমুদ্র বন্দরে দীর্ঘদিন পড়ে থাকা গাড়িগুলো নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। কমিটির বৈঠকে গাড়িগুলো দ্রুত নিলামের সুপারিশ করা হয়েছে। গাড়িগুলো নিলামের বিষয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়কে সমন্বয় করতেও বলা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের (বীর উত্তম) সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায় বৈঠকে কমিটির সংসদ সদস্যরা বলেছেন, ‘দিনের পর দিন বন্দরে গাড়ি পড়ে থাকে। যেগুলোতে আগাছা জন্মায়। এতে বন্দরের জায়গাও দখল হয়ে থাকে। এর দ্রুত সমাধান করা প্রয়োজন।’

বিজ্ঞাপন

জবাবে নৌ পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, বিষয়টি তাদের কাজ নয়, এটা কাস্টমসের।

কমিটির পক্ষ থেকে বিষয়টি সমাধানের জন্য নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিবকে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলাপ করার পরামর্শ দেওয়া হয়েছে। আগামী বৈঠকে এ বিষয়ে অগ্রগতি জানাতে বলা হয়েছে।

এদিকে বৈঠকে ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল-২০২১’ সম্পর্কে আলোচনা করা হয়। বিলটি আরও পরীক্ষা-নিরীক্ষা ও যাচাইবাছাই করার জন্য পুনরায় মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন