বিজ্ঞাপন

৯ বছর আগের মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুল

September 28, 2021 | 7:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১২ সালের ৯ ডিসেম্বর পল্টন থানাধানীন এলাকায় ভাঙচুরের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকার সিএমএম আদালতে হাজিরা প্রদান করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জেল হোসেনের আদালত এই হাজিরা দেন। আগামী বছর ২২ ফেব্রুয়ারি পরবর্তী হাজিরার দিন ঠিক করেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, ২০১২ সালের মামলায় পুলিশ ২০১৭ চার্জশিট দাখিল করেন। মামলায় মির্জা ফখরুল ছাড়াও বিএনপি নেতা রুহুল কবির রিজভীসহ ৯ জন চার্জশিট ভুক্ত আসামি। মামলাটি চার্জগঠনের পর্যায়ে আছে। আজ চার্জগঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এর মধ্যে মামলার সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা শফিউল বারী বাবু মারা গেছেন। আদালত তার মৃত্যু প্রতিবেদন তলভ করেছেন। কিন্তু পুলিশ ওই প্রতিবেদন আদালতে জমা না দেওয়ায় আজ চার্জগঠনের শুনানি পিছিয়ে যায়।

মামলায় অভিযোগে বলা হয়, ২০১২ সালের ৯ ডিসেম্বর কাকরাইলের কর্ণফুলী মটরসের সামনে দিয়ে যাত্রাবাড়ীর মাতুয়াইলগামী ঢাকা সিটি করপোরেশনের একটি ময়লাবাহী গাড়ী তিনি চালিয়ে নিয়ে যাচ্ছিলেন। গাড়ীট কাকরাইলের কর্ণফুলী মটরসের সামনে আসলে তাকে এবং তার গাড়ীর হেলপারকে গাড়ী থেকে নামিয়ে মারধর এবং গাড়ী ভাঙচুর করা হয়। ওই সময় মির্জা ফখরুল ও রিজভীসহ ২০০/২৫০ জন বিএনপির নেতাকর্মী ছিল।

বিজ্ঞাপন

ওই ঘটনায় পল্টন থানায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ী চালক মো. আয়নাল মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্তের পর ডিবির মতিঝিলের জোনাল টিমের পুলিশের এসআই মো. আনোয়ার হোসেন খান আদালতে মির্জা ফখরুলসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটের অপর আসামিরা হলেন- বিএনপি নেতা রুহুল কবির রিজভী, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নীবর, কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু, শফিউল বারী বাবু, খন্দকার এনামুল হক, মোয়াজ্জেম হোসেন বাবু এবং জামায়াত নেতা ডক্টর মুহাম্মাদ শফিকুল ইসলাম মাসুদ।

সারাবাংলা/এআই/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন