বিজ্ঞাপন

বার্সেলোনার জালে বেনফিকার তিন গোল

September 30, 2021 | 8:51 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিধ্বস্ত হওয়া বার্সেলোনার ঘুরে দাঁড়ানোর ভালো সুযোগ মনে করা হচ্ছিল বেনফিকার বিপক্ষে ম্যাচটিকে। কিন্তু ঘুরে দাঁড়াবে কী, কাতালান ক্লাবটি বিধ্বস্ত হলো আরেকবার। পর্তুগালের লিসবানে বার্সাকে আজ ৩-০ গোলে হারিয়েছে বেনফিকা।

বিজ্ঞাপন

পর্তুগাল অধ্যায়টা বিষাদেরই রয়ে গেল বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের কোয়ার্টার ফাইনালে লিসবানে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সা।

বার্সা সমর্থকদের জন্য আরও বিষদাগার আছে! গোল তো পায়নি-ই, আজ বেনফিকার বিপক্ষে গোলে একটা শটও নিতে পারেনি বার্সেলোনা! গত ম্যাচে বায়ার্নের বিপক্ষেও শট নিতে পারেনি বার্সা। বায়ার্নের মতো শক্তিশালী প্রতিপক্ষে বিপক্ষে না হয় সান্তনা খোঁজা যায় কিন্তু বেনফিকার বিপক্ষে শট নিতে না পারার হতাশাটা বড়ই। হায়, এক কোন বার্সেলোনা!- কেউ কেউ হয়তো এমনটিই ভাবছেন।

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ হেরে বার্সার পরের রাউন্ডে যাওয়া নিয়েও প্রশ্ন উঠে গেছে। এর আগে একবারই চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম দুই ম্যাচ হেরেছিল ক্লাবটি, সেটিও ২১ বছর আগের ঘটনা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) পর্তুগালের লিসবানে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বার্সা। তবে বেনফিকার প্রতিআক্রমণের জবাব খুঁজে পায়নি ক্লাবটি। প্রতিআক্রমণে বার্সাকে রীতিমতো তছনছ করে দিয়েছে পর্তুগিজ ক্লাবটি। ম্যাচের তৃতীয় মিনিটেই এমন একটি প্রতিআক্রমণে এগিয়ে যায় বেনফিকা।

প্রতিআক্রমণে বল পেয়ে পায়ের কারিকুরি আর গতিতে গার্সিয়াকে এড়িয়ে কাছের পোস্ট দিয়ে বল জড়িয়ে দেন উরুগুয়ান তারকা দারউইন নিউনেজ। দুই মিনিট পর টের স্টেগেন ঝাঁপিয়ে পড়ে রোমান ইয়েরেমচুকের শট না ঠেকালে ব্যবধান তখনই বাড়ত।

১১ মিনিটে দারুণ এক সুযোগ হাতছাড়া হয় বার্সার। লুক ডি ইয়ংয়ের শট লুকাস ভেরিস্পিমোর গায়ে লেগে প্রতিহত হয়। ফিরতি বলে এরিক গার্সিয়ার শট লক্ষ্যে থাকেনি। পরে মিনিটে লুক ডি ইয়ংয়ের শট বার ঘেঁষে বেড়িয়ে যায়। ৩৩ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন জেরার্ড পিকে। বার্সার ডিফেন্ড যেন তাতে আরও আলগা হয়ে পড়ে!

বিজ্ঞাপন

৬৮ মিনিটে আনসু ফাতি, ফিলিপে কুতিনহো ও নিক গনসালেসকে মাঠে নামান বার্সা কোচ। পরের মিনিটেই আরেক গোল আদায় করে বেনফিকা। জোয়াও মারিয়োর শট রোনালদ আরাহো গোললাইন থেকে ফেরালে বল পেয়ে যায় রাফা সিলভা। সহজেই বল জালে জড়িয়ে ব্যবধান ২-০ করেন সিলভা।

৭৯ মিনিটে দেস্তের হ্যান্ডবলে পেনাল্টি পেয়ে যায় বেনফিকা। স্পট কিক থেকে স্কোর লাইন ৩-০ করতে একটুও ভুল করেননি নিউনেজ। বাকি সময়ে গোল হয়নি, তবে বার্সার দুর্দশা সেখানেই শেষ নয়! ৮৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড দেখেন গার্সিয়া।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন