বিজ্ঞাপন

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা: ২ আসামি ৩ দিনের রিমান্ডে

October 3, 2021 | 12:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় গ্রেফতার দুই আসামিকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এদিকে, মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে আরও একজনকে পুলিশ গ্রেফতার করেছে। এ নিয়ে এ মামলায় পাঁচ জনকে গ্রেফতার করল আইনশৃঙ্খলা বাহিনী।

বিজ্ঞাপন

কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তামান্নাহ ফারাহ রোববার (৩ অক্টোবর) দুপুর পৌনে ১২টার দিকে শুনানি শেষে দুই আসামির রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

যে দুই আসামির রিমান্ড মঞ্জুর হয়েছে তারা হলেন— উখিয়া উপজেলার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা নুর বশরের ছেলে মো. সলিম ওরফে লম্বা সেলিম এবং মধুরছড়া ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-১৫ ব্লকের রহিম উল্লাহর ছেলে শওকত উল্লাহ।

আরও পড়ুন- রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা

বিজ্ঞাপন

কোর্ট পরিদর্শক চন্দন কুমার চক্রবর্তী জানান, দুই আসামিকে শনিবার সন্ধ্যায় আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য রোববার দিন নির্ধারণ করেন। আজ (রোববার) সকাল ১১টার দিকে তাদের আদালতে হাজির করা হয়। পরে আদালত শুনানি নিয়ে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, শুক্রবার দুপুর ১২টার দিকে উখিয়ার কুতুপালং ৭ নম্বর ক্যাম্পের সি ব্লকের নুর বশরের পুত্র লম্বা সেলিমকে গ্রেফতার করে এপিবিএন। পরে শনিবার বিকেলে কুতুপালং ৩ নম্বর ক্যাম্পের রহিম উল্লাহর পুত্র শওকত উল্লাহকে পুলিশ গ্রেফতার করে।

পরে মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে আব্দুস সালাম ও জিয়াউর রহমান নামে আরও দু’জনকেও গ্রেফতার করেছে পুলিশ। সবশেষ তথ্য জানিয়ে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. নাইমুল হক জানিয়েছেন, ইলিয়াস (৩৫) নামে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে মুহিবুল্লাহ হত্যা মামলায় পাঁচ জন গ্রেফতার হয়েছেন। গ্রেফতার পাঁচ জনের মধ্যে আব্দুস সালাম, জিয়াউর রহমান ও ইলিয়াস এখনো উখিয়া থানা পুলিশ হেফাজতে রয়েছে। তাদের যেকোনো সময় আদালতে হাজির করা হবে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- রোহিঙ্গা নেতা মুহিব্বুল্লাহকে গুলি করে হত্যা

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, মুহিবুল্লাহ হত্যা মামলায় এরই মধ্যে পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে মামলাটি তদন্ত করছি। দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত তিন দিন করে রিমান্ডও মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদে যেসব তথ্য পাওয়া যাবে, সেভাবে আমরা তদন্ত এগিয়ে নেব।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত বন্দুকধারীরা মুহিবুল্লাহর নিজ অফিসে ৫ রাউন্ড গুলি করে। এ সময় ৩ রাউন্ড গুলি তার বুকে লাগে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ডক্টরস উইদাউট বর্ডারসের (এমএসএফ) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে উখিয়া থানা পুলিশের কাছে মরদেহটি হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন