বিজ্ঞাপন

আবারো আলোচনায় ব্রাজিলের সাবেক কোচ

December 13, 2017 | 6:44 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ব্রাজিলকে ঘরের মাঠে বিশ্বকাপ জেতাতে না পারার খেসারত দিতে হয়েছিল লুইস ফেলিপ স্কলারিকে। আবারো বিশ্বকাপের কোনো দলের কোচ হতে পারেন ব্রাজিল, পর্তুগাল আর চেলসির সাবেক এই কোচ। ইতোমধ্যে তার কাছে একাধিক জাতীয় দল এবং ক্লাবের প্রস্তাব এসেছে বলে জানিয়েছেন স্কলারি।

ব্রাজিলের দায়িত্ব থেকে স্কলারিকে সরিয়ে দেওয়ার পর তিনি চীনের ক্লাব গুয়ানজো এভারগ্রেনেদের দায়িত্ব নিয়েছিলেন।

৬৯ বছর বয়সী স্কলারি সংবাদমাধ্যম রয়টার্সকে জানান, বিশ্বকাপ থেকে ছিটকে পড়া চিলির কোচ হতে পারেন। তার কথায় আরও একাধিক জাতীয় দলের নাম উঠে এসেছে। যাদের কাছ থেকে স্কলারি কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন। দেশগুলোর মধ্যে অন্যতম রাশিয়া বিশ্বকাপের ‘এ’ গ্রুপে থাকা সৌদি আরব। আরও আছে আরব আমিরাত, কাতারের নাম।

বিজ্ঞাপন

সম্প্রতি অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচ আঞ্জে পোস্তেগলুকে সরিয়ে দেওয়া হয়েছে। রাশিয়া বিশ্বকাপের ‘সি’ গ্রুপে থাকা সকারুরা খেলবে শিরোপা প্রত্যাশী ফ্রান্স, পেরু এবং ডেনমার্কের বিপক্ষে। শোনা যাচ্ছে অস্ট্রেলিয়ার কোচ হিসেবে যোগ দিতে পারেন স্কলারি।

ব্রাজিলের সাবেক এই কোচ জানালেন, অস্ট্রেলিয়ার জন্য বেশ কিছু নাম শোনা যাচ্ছে, যাদের মধ্যে আমার নামও আছে। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে তাদের দায়িত্ব নেওয়াটা কেমন হবে সেটা বুঝতে পারছি না। মনে হচ্ছে তারা আগামী ফেব্রুয়ারিতে কাউকে নিয়োগ দেবে। তাই যদি তারা আমাকে নিয়ে চূড়ান্ত কিছু ভেবে থাকে তাহলে আমার এজেন্টকে ফোন দেবে। আর আমি সময় মেনেই ব্যাপারটি নিয়ে আলোচনা করব।

স্কলারি আরও যোগ করেন, অস্ট্রেলিয়া আমাকে যদি বিশ্বকাপের আগেই কোচ করে নেয় সেক্ষেত্রে আমি বলবো আমার চিন্তা করার সময় লাগবে। কারণ, আমি রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়া কোনো দলের দায়িত্ব নেওয়ার সংকল্প করে বসে নেই। কিন্তু, আমি এই দলটি নিয়ে আশাবাদি।

বিজ্ঞাপন

স্কলারির অধীনে ঘরের মাঠে গত বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ গোলের পরাজয় মেনে নেয় ব্রাজিল। সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার আগে হলুদ জার্সিধারীদের দারুণ গতিতে এগিয়ে নিয়ে চলা এই কোচ যোগ করেন, ‘আমার কাছে বিভিন্ন ক্লাবের কোচ হওয়ার প্রস্তাব আসে। জাতীয় দল যেমন এবারের বিশ্বকাপে অংশ নেওয়া সৌদি আরব কিংবা আরব আমিরাত-কাতার আমাকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে। খুব সম্প্রতি চিলি ফুটবল ফেডারেশন আমার সঙ্গে কথা বলেছে। কিছু এশিয়ান দেশও আমার সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু আমি সব সময়ই ভেবে-চিন্তে চূড়ান্ত সিদ্ধান্ত নেই। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তটি নেওয়ার জন্য আমি তৈরি থাকি। আপাতত কোনো চুক্তিতে নেই, তবে খুব শিগগিরই কাজে লেগে পড়বো।

সারাবাংলা/এমআরপি/১৩ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন