বিজ্ঞাপন

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

October 7, 2021 | 5:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচরে প্রকাশ্য দিবালোকে স্ত্রী তানিয়া আক্তারকে (১৮) যৌতুকের জন্য হত্যার মামলায় স্বামী মো. আল-আমিনের (২৮) মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড ঘোষণা করেছেন ঢাকার চার নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তাবাসসুম ইসলাম।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়। দণ্ডিত আল-আমিন শরিয়তপুর জেলার জাজিরা থানার সেনেরচর গ্রামের মো. হানিফের ছেলে।

ওই ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ফোরকান মিয়া বলেন, যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন ট্রাইব্যুনাল।

তবে, আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেছেন, হত্যার ক্ষেত্রে যৌতুক চাওয়া কোনো ঘটনা ছিল না। স্ত্রীর পরকীয়াজনিত কারণে এই হত্যাকাণ্ড ঘটেছিল। দণ্ডবিধির ৩০২ ধারায় শস্তি হতে পারতো। কিন্তু, ট্রাইব্যুনাল তা না করে নারী ও শিশু নির্যাতনের শাস্তি দিয়েছেন। উচ্চ আদালতে আপিল করা হবে।

বিজ্ঞাপন

২০১৮ সালের ১৮ মার্চ বেলা পৌনে তিনটার দিকে কামরাঙ্গীরচর থানাধীন মতিয়ার কন্ট্রাকটরের বাড়িসংলগ্ন কালু দেওয়ানের ক্লাবের পাশে তানিয়া আক্তারকে (১৮) পরিবারের লোকজনের সামনে ছুরিকাঘাত করে হত্যা করে স্বামী আল-আমিন। ওই ঘটনায় মৃত তানিয়ার মা আনোয়ারা বেগম আনু ২০১৮ সালের ১৯ মার্চ কামরাঙ্গীরচার থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, ঘটনার ৭/৮ মাস আগে আল আমিনের সঙ্গে তানিয়ার বিয়ে হয়। আসামি মাঝে মধ্যেই তানিয়ার পরিবারের কাছে টাকা দাবি করত। পরে বিদেশ যাওয়ার জন্য তিন লাখ টাকা যৌতুকের জন্য তানিয়ার ওপর নির্যাতন শুরু করে। ঘটনার এক মাস আগে তানিয়া বাবার ঢাকায় ভাড়া বাসায় বেড়াতে আসে। টাকা দেওয়া সম্ভব না বলে আল-আমিনকে জানানো হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে। তানিয়ার বুকে দুইবার ছুরিকাঘাত করে সে পালিয়ে যায়। পরে হাসপাতালে নিলে তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন