বিজ্ঞাপন

স্মিথ-ব্যানক্রফটের পথেই হাঁটলেন ওয়ার্নার

April 5, 2018 | 12:45 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বল টেম্পারিংয়ের অভিযোগে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে আন্তর্জাতিক সহ ঘরোয়া ক্রিকেটেও এক বছর করে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। একই অপরাধে ক্যামেরন ব্যানক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। তবে, শাস্তির বিপক্ষে আপিল করার সুযোগ ছিল এই তিন ক্রিকেটারের।

নিষেধাজ্ঞার বিরুদ্ধে এক সপ্তাহের মধ্যে আবেদন করা সুযোগ পান তিন ক্রিকেটার। তবে, নিজেদের শাস্তির বিপক্ষে আবেদন করবেন না বলে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট দেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তার পথেই হেঁটেছেন ব্যানক্রফট, জানিয়ে দেন আপিল করবেন না।

ক্রিকেট বিশ্ব তাকিয়ে ছিল ওয়ার্নারের দিকে। স্মিথ-ব্যানক্রফটের সিদ্ধান্ত জানানোর ২৪ ঘণ্টা পর ওয়ার্নারও জানিয়ে দিলেন নিষেধাজ্ঞা মেনে নিয়েছেন তিনি, পক্ষান্তরে কোনো আপিল করবেন না।

বিজ্ঞাপন

বুধবার (৪ এপ্রিল) এক টুইট বার্তায় স্মিথ জানান, ‘আমি আবার দেশের প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু যেটা বলেছিলাম, অধিনায়ক হিসেবে আমি সম্পূর্ণ দায়িত্ব নিয়েছি। আমি এ শাস্তিকে চ্যালেঞ্জ জানাতে চাই না। শাস্তির মধ্য দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি কঠিন বার্তা পাঠিয়েছে এবং আমি সেটা গ্রহণ করেছি।’ স্মিথের পর ব্যানক্রফটও নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবেন না বলে জানিয়ে দেন।

এবার ওয়ার্নার জানালেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শাস্তি আমি মেনে নিয়েছি। বোর্ডের প্রতি সম্পূর্ণ সম্মান রেখেই বলছি, আমি আপিল করবো না। আমার কাজে (টেম্পারিং ইস্যুতে) আমি সত্যিই খুবই দুঃখিত। একজন ভালো মানুষ, ভালো সতীর্থ আর ভালো আদর্শ হতে যা যা করা দরকার আমি তার সবকিছুই করবো।’

আগামী বছর এপ্রিলে ইংল্যান্ডে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে ঘরোয়া ক্রিকেটে খেললে হয়তো জাতীয় দলের স্কোয়াডে আসার বিবেচনায় থাকবেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট। ওয়ানডে বিশ্বকাপের আগেই অবশ্য নিষিদ্ধ এই তিন ক্রিকেটার মুক্তি পাবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন