বিজ্ঞাপন

এপ্রিলের শেষে পিএসজির অনুশীলনে ফিরবেন নেইমার

April 5, 2018 | 2:09 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পায়ের চোটের কারণে তিন মাস মাঠের বাইরে ছিটকে পড়েছেন। খেলা হয়নি জাতীয় দলের জার্সিতে প্রীতি ম্যাচে। তবে, নেইমার ভক্তদের জন্য সুখবর। খুব দ্রুত মাঠে ফিরছেন ব্রাজিলের সুপারস্টার। নেইমারের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) কোচ উনাই এমেরি আবারো জানিয়েছেন, ২-৩ সপ্তাহের মধ্যেই মাঠে ফিরতে পারবেন নেইমার।

পিএসজির শেষ চার ম্যাচের সঙ্গে জাতীয় দল ব্রাজিলের হয়ে শেষ দুটি প্রীতি ম্যাচে রাশিয়া এবং জার্মানির বিপক্ষে দর্শক হিসেবে খেলা দেখতে হয়েছে নেইমারকে।

গত ফেব্রুয়ারির শেষ দিকে লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে পায়ের চোটের কারণে ছিটকে পড়েন নেইমার। তাকে অস্ত্রোপচারও করাতে হয়। অস্ত্রোপচারের পর এখন ব্রাজিলে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন। মেডিক্যাল ডাক্তারদের দেওয়া বিশেষ বুট পড়ে ইনজুরি থেকে দ্রুত সেরে উঠার চেষ্টা করছেন নেইমার। রাশিয়া বিশ্বকাপ নজরে রেখে নিজেকে প্রস্তুত করে তোলার চেষ্টা করছেন তিনি।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে চান নেইমার। কোনো ঝুঁকি নিতে চান না শেষ সময়ে। তবে, এমেরি ফ্রান্সের গণমাধ্যমে জানান, ‘আমি নেইমারের সাথে আবারো কথা বলেছি। সে এখন ভালো আছে। দ্রুত উন্নতি করছে। দুই-তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরতে পারবে নেইমার। এপ্রিলের শেষের দিকে পিএসজির অনুশীলনে নেইমারের ফেরার আশা করছি।’

ফিটনেসের লড়াইয়ের পাশাপাশি ব্যক্তিগত ট্রেনারের সাহায্যে ঘরোয়াভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছেন নেইমার। ক’দিন আগে অনুশীলনের এমন কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ব্রাজিলিয়ান এ সুপারস্টার। অনুশীলনের কিছু ছবি পোস্ট করে নেইমার ক্যাপশনে লেখেন, ‘ত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব নয়।’

চোট কাটিয়ে ওঠার প্রক্রিয়া শুরু হওয়ার ষষ্ঠ সপ্তাহে এপ্রিলের মাঝামাঝিতে নেইমারের শারীরিক অবস্থা আবারো পরীক্ষা করা হবে। এরপরই তার ফেরার সম্ভাব্য একটা সময় নির্ধারণ করা হতে পারে। কোপা ডি ফ্রান্সের ফাইনালে উঠলে নেইমারকে নিয়ে মাঠে নামতে পারবে পিএসজি। সেমিফাইনালে ১৮ এপ্রিল তাদের প্রতিপক্ষ সিয়েন। ফাইনাল ৮ মে।

বিজ্ঞাপন

তবে, তার আগে শুক্রবার সেইন্ট-এতিয়েনের বিপক্ষে ম্যাচের পরে আগামী ১৫ এপ্রিল ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে আবারো লিগ ম্যাচে মোনাকোর মুখোমুখি হবে পিএসজি।

এদিকে, বিশ্বকাপের আগে ওয়ার্মআপ ম্যাচে ক্রোয়োশিয়া ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে। পুরো ফিটনেস ফিরে পেতে রাশিয়া বিশ্বকাপের আগেই যতটা সম্ভব ম্যাচ খেলতে চান নেইমার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন