বিজ্ঞাপন

রাজবাড়ী আ.লীগের সম্মেলনে ফের সভাপতি জিল্লুল, সম্পাদক ইরাদত

October 16, 2021 | 5:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজবাড়ী: পাঁচ বছর পর আগামী তিন বছরের জন্য রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রাজবাড়ী জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি কাজী ইরাদত আলী।

বিজ্ঞাপন

জিল্লুল হাকিম এবং কাজী ইরাদত আলী দু’জনেই পুনরায় নির্বাচিত হলেন।

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে রাজবাড়ী শহরের মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আংশিক কমিটির ঘোষণা দেন সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের সভাপতি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান।

এর আগে, সকাল ১১টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আওয়াল শামীম ও ইকবাল হোসেন অপু।

আংশিক কমিটিতে চারজনকে সহ-সভাপতি করা হয়েছে। তারা হলেন- রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি, ফকির আব্দুল জব্বার ও মোহাম্মদ আলী চৌধুরীক। এছাড়া কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপুকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ রাজবাড়ী জেলা শাখার সম্মেলন তখন আয়োজন করা যায়নি। এরপর করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিসহ নানা কারণেই ২১ মাস ধরে মেয়াদোত্তীর্ণ কমিটিকেই দায়িত্বে থাকতে হয়েছে। এই দীর্ঘ সময় পর ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে ফের নতুন কমিটি পেল রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

২০১৫ সালের ১২ নভেম্বর মুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে মাঠে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সবশেষ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সময় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমকে সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের ১০ নভেম্বর অনুষ্ঠিত এক সভায় সংসদ সদস্য কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নেন। এরপর থেকে জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে জেলা কমিটির এ সিদ্ধান্ত অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন