বিজ্ঞাপন

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে বেরোবিতে বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন

October 16, 2021 | 9:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট:

ঢাকা: সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও ধর্মান্ধ অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানি রাজাকার-আলবদর-আল শামস বাহিনীর সদস্যদের বিষ দাঁত উপড়ে ফেলার আহ্বান জানিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ।

বিজ্ঞাপন

দেশব্যাপী পূজামণ্ডপে হামলা ও প্রতিমা ভাংচুরের প্রতিবাদে শনিবার (১৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সামনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও ধর্মান্ধ অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ স্লোগানে মানববন্ধন করে সংগঠনটি।

পূজামণ্ডপগুলোতে হামলা ও প্রতিমা ভাংচুরকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এ দেশে সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করে। কিন্তু একটি মহল আমাদের সোনার বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও সুনাম নষ্ট করার জন্য নানাভাবে অপকৌশল করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত কয়েক দিনে দেশের সাধারণ মানুষকে উসকে দিয়ে অরাজকতা সৃষ্টি করেছে।

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় জনগনকে সতর্ক অবস্থানে থাকার আহ্বান জানিয়ে বঙ্গবন্ধু পরিষদের নেতারা বলেন, স্বাধীনতাবিরোধী শত্রুরা রাষ্ট্রীয় ক্ষমতার জন্য বিভিন্ন সময় ষড়যন্ত্র করেছে, এখনও করছে। তাদের আন্দোলনে মানুষের সাড়া পায় না বলেই দেশকে অস্থিতিশীল করতে ধর্মীয় অনুভূতি কাজে লাগিয়ে ইন্ধন দেওয়ার চেষ্টা করছে।

বিজ্ঞাপন

শুধু দেশে নয়, দেশের বাইরেও ষড়যন্ত্র হচ্ছে তাই ষড়যন্ত্রকারীদের কঠোরভাবে দমন করতে জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা।

বঙ্গবন্ধু পরিষদ, বেরোবির সভাপতি কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক মশিউর রহমানে সঞ্চালনায় বক্তব্য দেন- বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-আইন সম্পাদক অ্যাডভোকেট খন্দকার রফিক হাসনাইন, কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও গবেষণা সম্পাদক মাহমুদুল হকসহ বঙ্গবন্ধু পরিষদের সদস্য ও শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন