বিজ্ঞাপন

ভুল কবর থেকে আসল ঠিকানায় নাজিয়া-ফয়সাল

April 6, 2018 | 12:24 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত নাজিয়া আফরিন চৌধুরী ও ফয়সাল আহমেদের মরদেহ কবর থেকে তুলে তাদের পুনরায় দাফন করা হয়েছে।

নিহত দুইজনের পরিবার জানায়, ১৯ মার্চ আর্মি স্টেডিয়াম থেকে স্বজনরা মরদেহ গ্রহণের সময় ভুলবশত বৈশাখী টেলিভিশনের সাংবাদিক আহমেদ ফয়সালের মরদেহের পরিবর্তে একই ঘটনায় নিহত ঢাকার নাজিয়া আফরিন চৌধুরীর মরদেহ শরীয়তপুরের ডামুড্যায় ফয়সালের বাড়ির আঙিনায় দাফন করেন। আর ফয়সালের মরদেহ নাজিয়ার মরদেহ ভেবে দাফন করা হয় বনানী কবরস্থানে।

বৃহস্পতিবার রাতে বনানী কবরস্থান থেকে তোলার পর ফয়সালের মরদেহ শরীয়তপুরে ডামুড্যায় গ্রামের বাড়িতে নেওয়া হয়। রাতেই জানাজা শেষে তাকে আগে থেকে খুঁড়ে রাখা কবরে দাফন করা হয়।

বিজ্ঞাপন

এদিকে ফয়সালের গ্রামের বাড়িতে দাফন করা নাজিয়ার মরদেহ শরীয়তপুর থেকে আসার পর শুক্রবার সকাল ৮টার দিকে বনানী কবরস্থানে দাফন করা হয়। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ফয়সালের বাড়ি থেকে নাজিয়ার মরদেহটি উত্তোলন করে ভাই আলী আহাদ চৌধুরীর কাছে হস্তান্তর করা হয়। ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তার নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত থেকে মরদেহটি হস্তান্তর করেন।

নেপাল থেকে মরদেহ আনার পর হস্তান্তরের সময় তা বদলে গিয়েছিল বলে দুই পরিবারের পক্ষ থেকে এমন দাবি করা হয়। তারা মরদেহ উত্তোলন করে সঠিকভাবে হস্তান্তর করার আবেদন করেন। ফয়সালের ভাইয়ের করা এক আবেদনের পর বুধবার (৪ এপ্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম শেখ হাফিজুর রহমান ফয়সালের মরদেহ কবর থেকে উত্তোলনের নির্দেশ দেন।

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন