বিজ্ঞাপন

‘জাতীয় নির্বাচন ঘিরে একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করছে’

October 23, 2021 | 6:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দু’বছর পর জাতীয় নির্বাচন ঘিরে দেশকে অস্থীতিশীল করতে একটি গোষ্ঠি মাঠে নেমেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তিনি বলেন, সেই লক্ষেই রোহিঙ্গা হত্যা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে তারা। এসব গোষ্ঠীকে মোকাবেলায় সরকার সচেতন রয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

শনিবার (২৩ অক্টোবর) সকালে সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা) কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিককের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে নগরীর জিন্দাবাজারে ইমজা কার্যালয় পরিদর্শনে যান পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সেখানে তিনি স্থানীয় টেলিভিশন সাংবাদিকদের সাথে কুশল বিনিময় শেষে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলেন।

এসময় এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সম্প্রিতিতে বাংলাদেশ বিশ্বের অন্যতম। ষড়যন্ত্রকারীরা দেশের অগ্রযাত্রা ব্যহত করতে সেই সম্প্রতিতে আঘাত হানার চেষ্টা করছে। এসময় এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন স্থানে সম্প্রীতি নষ্ট করতে যারা চেষ্টা করছে তাদের বিরুদ্ধে সরকারের নেওয়া ব্যবস্থায় প্রতিবেশী ভারত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংশা করেছে।

বিজ্ঞাপন

পরে শুক্রবার সন্ধ্যায় ‘জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক’র উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। নগরীর সুরমা নদীর পাড়ে প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে এই শিশু পার্ক নির্মিত হয়েছে। এসময় সিলেট সিটি করর্পোরেশনের মেয়র আরিফুল হক উপস্থিত ছিলেন।

পার্কটিতে শিশুদের বিনোদনের জন্য স্থাপন করা হয়েছে ৯ টি অত্যাধুনিক রাইড। এর মধ্যে আছে ১৮ আসন বিশিষ্ট ‘মেরি গো রাউন্ড’, ৬ আসন বিশিষ্ট ‘জাম্পিং ফ্রগ’, ২৬ আসন বিশিষ্ট ‘ভিজিটিং ট্রেন’ যা যাত্রী নিয়ে নদীর তীর ঘুরে পার্কের ট্রেন স্টেশনে আসবে, ১৬ আসন বিশিষ্ট ‘টুইষ্টার’, ২৪ আসন বিশিষ্ট পাইরেটস অব ক্যারিবিয়ান বুট, ৫ জনের ধারণ ক্ষমতাসম্পন্ন বাম্পার কার, একসাথে ৪২ শিশুর ভ্রমন উপযোগী আধুনিক মনোরেল, একসঙ্গে ১৮ জনের ভ্রমণ উপযোগী ম্যাজিক প্যারাসুট ও ১৬ জনের ভ্রমণ উপযোগী হানি সুইং রয়েছে এই পার্কটিতে। এছাড়াও পার্কের ভেতরে ২ টি ভবন, আভ্যন্তরিণ সড়ক, নদীর তীরে ওয়াকওয়ে ও ঘাট নির্মান করা হয়েছে।

প্রধানমন্ত্রীর নামে সিলেটে এই শিশু পার্কটির নামকরণ করায় সিসিককে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। সিলেটবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫-তম জন্মদিনের উপহার আখ্যায়িত করে তিনি বলেন- এ অঞ্চলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আরও একটি প্রতিষ্ঠান করতে চায় সিলেটবাসী। এ সময় মন্ত্রী সিলেট অঞ্চলে সরকারের নানা উন্নয়ন কাজের কথা তুলে ধরেন।

বিজ্ঞাপন

এর আগে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ অতিথিরা জননেত্রী শেখ হাসিনা শিশু পার্কের নাম ফলক উম্মোচন করেন এবং পরে ফিতা কেটে পার্কের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি।

সিসিক কাউন্সিলর আজম খানের সঞ্চালনায় পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিসিক কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস‍্য হাবিবুর রহমান এমপি, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ‍্যাপক জাকির হোসেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরী, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, সিলেট রেঞ্জের ডিআইজি মো. মফিজুর উদ্দিন আহমদ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, সংরক্ষতি কাউন্সিলর রোকসানা বেগম এডভোকেট।

সারাবাংলা/আরএফ/

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন