বিজ্ঞাপন

বিলুপ্তির পথে কেনিয়া ক্রিকেট?

April 6, 2018 | 3:18 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপ মিশন থেকে ছিটকে পড়ার পর ওয়ানডে স্ট্যাটাস থেকেও বাদ পড়েছিল কেনিয়া। নামিবিয়ায় ওয়ার্ল্ড ক্রিকেট লিগের দ্বিতীয় বিভাগে খেলতে গিয়ে জয়হীন হয়ে তৃতীয় বিভাগে নেমেছিল দলটি। এরপর অধিনায়ক, কোচ, বোর্ড সভাপতি সবাই একাসাথে পদত্যাগ করেছিলেন। পারফরম্যান্সের দীনতা ও আর্থিক টানাপোড়নের কারণে এবার কেনিয়ার ক্রিকেট বোর্ডের বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেছে দেশটির ক্রীড়া ও ঐতিহ্য মন্ত্রণালয়।

ফেব্রুয়ারিতে ওয়ার্ল্ড ক্রিকেট লিগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২১৮ রানের ব্যবধানে হেরে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ হারের রেকর্ডও এসেছিল কেনিয়ার ঘাড়ে। এক ম্যাচেও জন্য না পাওয়ায় অবনমন হয়ে তৃতীয় বিভাগে নেমেছিল দলটি। এরপরই অধিনায়ক রাকিপ প্যাটেল সহ বোর্ড সভাপতি জ্যাকি জানমোহাম্মদ ও কোচ থমাস ওডোয়া পদত্যাগ করেছিলেন। বিশ্ব আসরে একসময়ের জনপ্রিয় দেশটির ক্রিকেটের এই বেহাল অবস্থার কারণেই কেনিয়া ক্রিকেট বোর্ডের বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এর আগে অবশ্য গত সপ্তাহেই দলটিকে নতুন করে সাজানোর জন্য ক্রিকেট বোর্ডের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সেই পরিকল্পনায় বাঁধা দিয়েছেন কয়েকজন সাবেক খেলোয়াড়। নির্বাচনের আগে কেনিয়া ক্রিকেট বোর্ড তহবিল অপব্যবহারের তদন্ত করার কথা বলেন তারা। তাই দেশটির ক্রীড়া মন্ত্রণালয় ক্রিকেট বোর্ড কমিটি বিলুপ্তির ঘোষণা করে।

বিজ্ঞাপন

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বিশ্বক্রিকেট উন্নয়নের দায়িত্বে থাকা উইলিয়ান গ্ল্যানরাইট আগামী মাসেই কেনিয়া ক্রিকেট বোর্ডের পরিদর্শনে যাবেন। খুব শিগগিরই এ নিয়ে বিবৃতি দেয়ার কথা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন