বিজ্ঞাপন

২ সিটিতে শুক্রবার পর্যন্ত নৌকার ফরম নিয়েছেন ১১ জন

April 6, 2018 | 7:28 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

 ঢাকা: গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী হিসেবে শুক্রবার পর্যন্ত ১১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং জমা দিয়েছেন ২ জন। শনিবারও মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন প্রার্থীরা।

শুক্রবার (৬ এপ্রিল) সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এ তথ্য জানান। এ সময় উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

শুক্রবার গাজীপুর সিটি করপোরেশনের জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লা খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, মতিউর রহমান, সুমন আহমেদ শান্ত বাবু, কাজী আলিমউদ্দিন, আব্দুর রউফ নয়ন, ওয়াজউদ্দিন মিয়া। এর আগের দিন বৃহস্পতিবার ফরম সংগ্রহ করেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম।

বিজ্ঞাপন

খুলনা সিটি করপোরেশনের জন্য ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি কাজী এনায়েত হোসেন, মহানগর যুবলীগের আহ্বায়ক সরদার আনিছুর রহমান পপলু।

আগামী ৭ এপ্রিল সন্ধ্যা ৭ টায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভার আগে উভয় সিটিতে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেবেন দলীয় সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও ওইদিন ১টি উপজেলা পরিষদ নির্বাচন, ২ টি পৌরসভা ও ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন দেওয়া হবে।

গত বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গাজীপুর ও খুলনা সিটির মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদেরকে ফরম গ্রহণের আহ্বান জানানো হয়। ৫ ও ৬ এপ্রিল দলের ধানমন্ডি কার্যালয় থেকে এই ফরম সংগ্রহ করে আগামী ৭ এপ্রিল সন্ধ্যা ৭ টার মধ্যে একই স্থানে জমা দেয়ার কথা বলা হয়।

বিজ্ঞাপন

দুই সিটি করপোরেশনের ওয়ার্ডগুলোর কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে ওয়ার্ডগুলোকে ৩ সদস্যের প্যানেল তৈরি করতে বলা হয়। প্রতিটি ওয়ার্ডে দলের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভার মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে এই প্যানেল করতে নির্দেশনা দেয়া হয়।

সারাবাংলা/এনআর/এমআইএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন